বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


ধর্ষণের ঘটনায় কোন অপরাধী ছাড় পাবে না; মোদি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: অবশেষে কাশ্মীরে কিশোরী আসিফাসহ ধর্ষণের ঘটানায় কথ বলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একদিকে উত্তর প্রদেশের উন্নাহ অন্যদিকে কাশ্মীরের কাঠুয়া। দুটো প্রদেশের দুই নাবালিকা ধর্ষণের ঘটনায় দেশজুড়ে প্রতিবাদ ও বিক্ষোভের প্রেক্ষিতে মুখ খুলতে বাধ্য হলেন তিনি।

ধর্ষণের ঘটনায় তিনিও অত্যন্ত লজ্জিত বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। গতকাল শুক্রবার আম্বেদকর ন্যাশনাল মেমোরিয়ালের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন প্রধানমন্ত্রী সেখানেই জম্মু-কাশ্মীরের কাঠুয়া এবং উত্তর প্রদেশের উন্নাও-এর ধর্ষণের প্রসঙ্গে মুখ খুলেছেন তিনি।

বিরোধীরা বিষয়টিকে হাতিয়ার করে চেপে ধরেছে বিজেপিকে। বৃহস্পতিবার গভীর রাতে ইন্ডিয়া গেটে উন্নাও ও কাঠুয়া কান্ডের প্রতিবাদে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর নেতৃত্বে হাজার হাজার মোমবাতি জ্বালানো হয়। তবে রাহুল গান্ধী বলেছেন, এর সঙ্গে রাজনীতির কোন সম্পর্ক নেই।

যে দুই রাজ্যে এই চরম নিন্দনীয় ঘটনা ঘটেছে সেই দুই রাজ্যেই ক্ষমতায় রয়েছে বিজেপি। উত্তর প্রদেশে সরাসরি ক্ষমতায় থাকলেও জম্মু কাশ্মীরে পিডিপি-র সঙ্গে জোট করে সরকারে রয়েছে পদ্ম শিবির। উত্তর প্রদেশের এক অভিযুক্ত আবার বিজেপি বিধায়ক। গত কয়েকদিন ধরে দুই রাজ্যের ধর্ষণের ঘটনা ঘিরে সমগ্র দেশে চর্চা হলেও চুপ ছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু প্রধানমন্ত্রী মোদির রাজধর্ম নিয়ে প্রশ্ন ওঠায় যাবতীয় নীরবতা ভেঙে দুই ঘটনার বিষয়ে মুখ খুলেছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেছেন, এই সমাজ এবং দেশের প্রতিনিধি হিসেবে ধর্ষণের মতো ঘটনায় সকলের মতো আমি অত্যন্ত লজ্জিত। কোনও অপরাধী ছাড় পাবে না। আইন নিজের পথেই চলবে। নির্যাতিত মেয়েরা উপযুক্ত বিচার পাবে। এই ধরনের ঘটনা সমাজের সচেতনতা নিয়ে প্রশ্ন তুলে বলেও মন্তব্য করেছেন মোদি।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ