বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


তায়েফে টানা দু’দিন বৃষ্টিতে তলিয়ে আছে রাস্তা-ঘাট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: সৌদি আরবের তায়েফে টানা দু’দিনের বৃষ্টিতে তলিয়ে আছে রাস্তা-ঘাট।৩৪টি পানি নিষ্কাশন খাল অবরুদ্ধ হয়ে আছে পানিতে।

তায়েফ পৌরসভার মুখপাত্র ইসমাইল ইব্রাহিম জানান, বৃষ্টিপাতের ফলে বেশ কয়েকটি রাস্তায় তাদের গাড়িতে মানুষ আটকা পড়ে আছে। তারা পানির জন্য গাড়ি চলাচল করতে পাচ্ছে না।

বেসামরিক প্রতিরক্ষা ও স্বাস্থ্য কর্তৃপক্ষ বৃষ্টিপাতের পর সম্ভাব্য পরিস্থিতির জন্য উচ্চ সতর্কতা জারি করে। রাস্তায় নিষ্কাশন করতে মাঠকর্মী নিয়োগ করা হয়। আমাদের রক্ষণাবেক্ষণ দল আবহাওয়া ও পরিবেশ সুরক্ষার জন্য প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণ করছে বলেন ইব্রাহিম।

তিনি বলেন, তায়েফ শিক্ষা বিষয়ক অধিদপ্তর বুধবার তারমা, আল-খারমা, রণিয়া, মাইসান ও আল-মায়াসহ কিছু এলাকায় স্কুল বন্ধ ঘোষণা করেন।তিনি আরো বলেন, তায়েফ বিমানবন্দরে যাওয়ার সব ফ্লাইট জেদ্দা আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পাঠানো হয়েছে।

আল-খুরমা এলাকায় বসবাসকারী মোহাম্মদ আল-কাওয়াদি বলেন, তার খামারের 400 টা খেজুর গাছ ধ্বংস হয়ে গেছে। পানি আর বৃষ্টির কারণে এধরণের সমস্যা আর হয়নি।

ওই এলাকায় বসবাসকারী প্রায় দুই হাজার লোক বৃষ্টির কারণে বিদ্যুৎসমস্যায় ভোগছে। ভারী বৃষ্টির কারণে কয়েকটি ইলেকট্রিক মিটার অকেজো হয়ে গিয়েছে। জনসাধারণ বিদ্যুৎ কোম্পানির সাথে যোগাযোগের চেষ্টা করেছিলেন কিন্তু কোনও লাভ হয়নি বলে জানায় তারা।

আরো পড়ুন- মহানবীর বংশধর ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ!


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ