শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দায়ী করছে আন্দোলনকারীরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : সরকারি নিয়োগে নির্ধারিত কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার দায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাঁধে চাপালেন আন্দোলনকারীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় আন্দোলনরত শিক্ষার্থীরা বলছেন, শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের যৌথ হামলায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিরবতাই বৈধতা দিচ্ছে তাদের এ হামলাকে।

তাদের দাবি, সরকারের পক্ষ থেকে যৌক্তিক কোনো সিদ্ধান্ত না এলে রাজপথ ছাড়বে না তারা। দাবি আদায়ের আগ পর্যন্ত তারা তাদের এ আন্দোলন চালিয়ে যাবে।

এদিকে ঢাবি ছাত্রলীগ সভাপতি এক ব্রিফিং-এ বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় একটি অরাজনৈতিক শিক্ষাঙ্গণ। এখানে মিছিল মিটিং করে শিক্ষার পরিবেশ বিঘ্নিত করলে ছাত্রলীগ বসে থাকবে না। আমরা যে কোনো মূল্যে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ থেকে এসব অশৃঙ্খলা দূর করে ছাড়ব।

গতকাল সরকারের পক্ষ থেকে সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে আন্দোলনকারীদের প্রতিনিধি দলের বৈঠকে আন্দোলন স্থগিত রাখার সিদ্ধান্ত হলেও  আন্দোলনরত শিক্ষার্থীদের একাংশ রাজপথ ছাড়েনি।

শাহবাগ ও ঢাবি এলাকায় তারা অবস্থান নিয়েছে। টিএসসি অবরোধ করে রেখেছে আন্দোলনকারীরা। ওই এলাকায় এখন কোনো গাড়ি বা রিক্সা কিছুই চলাচল করতে দিচ্ছে না তারা। পুরো এলাকায় বিরাজ করছে থমথমে অবস্থা।

এসএস

আরো পড়ুন : মতিয়াকে শিক্ষার্থীদের আলটিমেটাম; ক্ষমা না চাইলে সারাদেশে অবরোধ!


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ