শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


পোপের মন্তব্য ভাইরাল; পাকিস্তানের সংখ্যালঘুর জন্য আমার দুঃখ হয়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: পাকিস্তানের একজন খৃস্টানের সঙ্গে পোপের সেল্ফি ও মন্তব্য ভাইরাল হয়েছে। সেখানে পোপ মন্তব্য করেছেন। পাকিস্তানে সংখ্যালঘুদের চিকিৎসা নিয়ে তার "হতাশার" কথা বলেছেন।

তিনি বলেন পাকিস্তানের সংখ্যালুঘুদের জন্য আমার দুঃখ হয়। পন্টিং নামের সেই ব্যক্তিটি পোপকে তাদের জন্য পার্থনা করতে বলেন।

করাচিতে ২৬বছর বয়সী এক চিকিৎসক ড্যানিয়েল এএফপিকে বলেন, গত মাসে ভ্যাটিক্যানের যুব সম্মেলন চলাকালে তিনি বিশ্বের ক্যাথলিকদের নেতা হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন।

তিনি পোপ ফ্রান্সিসকে সিন্ধু প্রদেশের প্রকাশিত একটি কোড়পত্রে সংখ্যালঘূ খ্রিস্টানদের চিকিৎসার অবহেলা জনিত একটি ছবি দেখালে তিনি এ মন্তব্য করলে তা স্যোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ছবিটিতে দেখা যায় একজন খ্র্রিস্টান লোক কাধে বড় ধরণের আঘাতের চিহ্ন। চিকিৎসাবিহীন পড়ে আছে যেনো সে চিৎকার করছে। আর বলছে আমাকে দেখার মতো কেউ কি নেই।

ছবিটি দ্রুতভাইরাল হয়ে পরে ফেসবুকসহ স্যোশাল মিডিয়ায়। পন্টিং বলেন পাকিস্তানে ধর্মীয় সংখ্যালঘুদের চিকিত্সার কথা বলেছিলেন পোপ, যেখানে মুসলমান ৯০ শতাংশেরও বেশি।

নিঃশর্তভাবে চাকরিতে যেতে পারে না তারা। কখনও ট্রাম্পড আপ ব্লাসফেমি চার্জ বা জঙ্গি হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয় বলে দাবি করে খ্রিস্টানরা।বাকি এর সত্যতা কতটুকু এ ব্যাপারে যতেষ্ট সন্দেহে অাছে বিশ্ববাসি।

আরো পড়ুন- মাদরাসা শিক্ষার্থী ওসামা বিন নূর; রাণী এলিজাবেথের হাত থেকে সম্মাননা পদক


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ