বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


দশম জাতীয় সংসদের ২০তম অধিবেশন আজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : আজ বিকাল ৫টায় শুরু হচ্ছে দশম জাতীয় সংসদের ২০তম অধিবেশন। গত ২১ মার্চ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহবান করেছেন। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংসদ সচিবালয়

সংবিধান অনুযায়ী এক অধিবেশন শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে পরবর্তী অধিবেশন বসতে হবে। আসন্ন অধিবেশনের মেয়াদ ৫ থেকে ৭ দিন হতে পারে বলে জানিয়েছে সংসদ সচিবালয়।

আজ বিকাল ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠেয় সংসদ কার্য-উপদেষ্টা কমিটির সভায় সংসদের ২০তম অধিবেশনের মেয়াদ ও কার্যক্রম চূড়ান্ত করা হবে। সংক্ষিপ্ত হলেও এ অধিবেশনে বেশ ক’টি বিল উত্থাপন ও পাস হতে পারে।

৫৮ দিন পর মুক্ত বাতাসের গন্ধ পেলেন খালেদা জিয়া

এদিকে গত ২৮ ফেব্রুয়ারি সংসদের ১৯তম অধিবেশন শেষ হয়। এটি ছিল ২০১৮ সালের প্রথম অধিবেশন।  অধিবেশনটি শুরু হয়েছিল গত ৭ জানুয়ারি। সংসদের প্রথা ও সংবিধান অনুযায়ী অধিবেশনের প্রথম কার্যদিবসে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভাষণ দেন।

ভাষণে আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর সরকার ও বিরোধীদলের মোট ২৩৩ জন সংসদ সদস্য ৬৪ ঘণ্টা ৯ মিনিট আলোচনা করেন। আলোচনা শেষে গত ২৭ ফেব্রুয়ারি সর্বসম্মতভাবে ধন্যবাদ প্রস্তাব গ্রহণ করা হয়।

এসএস

আরো পড়ুন : মহানবীর বংশধর ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ!


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ