শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


শান্তি প্রতিষ্ঠায় নবীজির আদর্শ বাস্তবায়নের বিকল্প নেই : আল্লামা আহমদ শফী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইশতিয়াক সিদ্দিকী
হাটহাজারী প্রতিনিধি

শান্তি প্রতিষ্ঠায় নবীজির আদর্শ বাস্তবায়নের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন দারুল উলূম হাটহাজারীর মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী। তিনি বলেন, দেশে শান্তি ফেরাতে নবীজির আদর্শ বাস্তবায়নের বিকল্প নেই। পৃথিবীতে যুগে যুগে অজস্র মতবাদ প্রতিষ্ঠিত হয়েছিলো। কিন্তু একমাত্র নবীজির আনিত বিধান ইসলামই পৃথিবীতে অশান্তি নৈরাজ্য দূর করে শান্তি প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। কিয়ামত পর্যন্ত এ পথেই শান্তি নিহিত রয়েছে। পৃথিবীর যেকোন স্থানে শান্তি প্রতিষ্ঠা করতে হলে মহানবীর আদর্শই একমাত্র পুঁজি।

বাংলাদেশের সর্ববৃহৎ ও প্রাচীনতম দ্বীনি বিদ্যাপীঠ আল জামেয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার ২০১৭-১৮ শিক্ষাবর্ষের দাওরায়ে হাদীস (মাস্টার্স) সমাপনী বর্ষের ছাত্রদের খতমে বুখারির অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন : ‘আফগানিস্তানের সেই অনুষ্ঠানে কোনো তালেবান নেতা ছিলেন না’

আমীরে হেফাজত আরো বলেন, আফগানিস্তানে ক'দিন আগে ১০১ জন হাফেযে কুরআন শাহাদাত বরণ করেছেন। আল্লাহ তাআলা তাদের প্রতি রহম করুন এবং শোকসন্তপ্ত পরিবারদের ধৈর্য ধারণের তাওফিক দিন।

তিনি আরো বলেন, আমেরিকা বিশ্ব সন্ত্রাস চালিয়ে যাচ্ছে। অথচ মুসলিদেরকেই তারা বলছে জঙ্গী ও সন্ত্রাসী। অথচ, ওরাই হলো আসল সন্ত্রাসী।

দারুল উলূম হাটহাজারীর দাওরায়ে হাদীসের চলতি শিক্ষাবর্ষের বিদায়ী দরসে আরো উপস্থিত ছিলেন, আল্লামা আল্লামা জুনায়েদ বাবুনগরী, আল্লামা নূর আহমদ, আল্লাম মুফতী আব্দুস সালাম, আল্লামা মুফতি কিফায়াতুল্লাহ, মুফতি জসীমুদ্দীন, মাওলানা আনাস মাদানী প্রমূখ উস্তাদ।

প্রসঙ্গত, চলতি বছর হাটহাজারী মাদরাসা থেকে দুই হাজার ছাত্র দাওরায়ে হাদীস শেষ করেছে।

আরও পড়ুন : হাফেজদের রক্তে রঞ্জিত আল্লাহর কুরআন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ