মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

বিন সালমানের পর এবার যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন আমিরাতের যুবরাজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতের যুবরাজ মোহাম্মেদ বিন জায়েদ আল নাহিয়ান যুক্তরাষ্ট্র সফর করবেন। তবে সফরের দিনক্ষণ এখনও ঠিক করা হয়নি। গতকাল শুক্রবার হোয়াইট হাউস থেকে এ তথ্য জানানো হয়েছে।

কাতারের আমির তামিম বিন হাম্মাদ আল থানি ১০ এপ্রিল যুক্তরাষ্ট্র সফরে আসছেন ওয়াশিংটনের এমন খবরের পর পরই আরব আমিরাতের যুবরাজের যুক্তরাষ্ট্রে আসার কথা জানানো হলো। উপসাগরীয় মিত্রদেশগুলোর মধ্যকার কূটনৈতিক বিরোধ অবসানই কাতারের আমিরের যুক্তরাষ্ট্র সফরের প্রধান লক্ষ্য বলে জানানো হয়েছে।

সৌদি আরবের প্রতিদ্বন্দ্বী দেশ ইরানের সঙ্গে সম্পর্ক এবং চরমপন্থীদের সমর্থন যোগানোর অভিযোগে গত বছর বাহরাইন, সৌদি আরব, মিশর ও সংযুক্ত আরব আমিরাত কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে।

হোয়াইট সূত্র বলছে, ট্রাম্প আঞ্চলিক উন্নয়ন এবং নিরাপত্তা ও অর্থনৈতিক বিষয়ে সহযোগিতা বাড়ানোর সুযোগ নিয়ে আলোচনার উদ্দেশ্যে আমিরাতের কার্যত নেতা বিন জায়েদের সঙ্গে টেলিফোনে কথা বলেন।

এ সময় উভয় নেতা জিসিসি (গালফ কো-অপারেশন কাউন্সিল) ভুক্ত দেশগুলোর মধ্যে ঐক্যের গুরুত্ব বিষয়ে একমত হন বলেও জানা গেছে।

এএফপি/এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ