শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


কেন্দ্রে উত্তরপত্র ফেলে যাওয়ায় ৩ শিক্ষককে অব্যাহতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  পরীক্ষা কক্ষে ঢুকে মেঝেতে আগের দিনের উত্তরপত্র পড়ে থাকতে দেখে এইচএসসি পরীক্ষার্থীরা। এঘটনায় উপস্থিত শিক্ষার্থীরা হতবাক হয়ে পড়েন। আর কান্নায় ভেঙ্গে পড়েন মালা নামের সংশ্লিষ্ঠ উত্তরপত্রের শিক্ষার্থী।

শনিবার সকালে ঘটনাটি ঘটেছে বরগুনা জেলার আমতলী উপজেলার আমতলী সরকারি কলেজ কেন্দ্রে। এ ঘটনায় ওই কক্ষের দায়িত্ব পালনকারী ৩ শিক্ষককে অব্যাহতি দেয়া হয়েছে।

এ বিষয়ে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সরোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, খবর পেয়ে আমি কেন্দ্রে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পাই।

বৃহস্পতিবার ওই কেন্দ্রে দায়িত্ব পালনকারী ৩ শিক্ষক তাদের দায়িত্ব পালনে চরম অবহেলা করেছে। অবহেলার দায়ে তাদের চলমান পরীক্ষা থেকে অব্যহতি প্রদান ও কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। উদ্ধার হওয়া উত্তরপত্রটি ভারপ্রাপ্ত কেন্দ্র সচিবকে বোর্ডে পৌঁছে দেওয়ার জন্য বলা হয়েছে। যাতে পরীক্ষার্থীর কোন সমস্যা না হয় সে বিষয়ে আমরা ব্যবস্থা নেব।

ওই পরীক্ষার কেন্দ্রের ভারপ্রাপ্ত কেন্দ্র সচিব বকুল নেছা মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মজিবুর রহমান জানান, অভিযুক্ত তিন শিক্ষক হলেন, আমতলী সরকারি কলেজের প্রভাষক মো. সাইফুর রহমান, টিয়াখালী কলেজের মো. সাইফুল ইসলাম ও একই কলেজের মো. তৌহিদুল ইসলাম।

এ বিষয়ে তিনি বলেন, ভুলবশত এটি হয়েছে। বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের নির্দেশে উদ্ধার হওয়া উত্তর পত্রটি আমি নিজে নিয়ে গিয়ে জমা দিয়ে আসবো।

কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ