মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


‘বোমা মেরে হাফেজ হত্যা ইতিহাসের নিকৃষ্টতম জুলুম’ : ইসলামী ছাত্রসমাজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : আফগানিস্তানে পাগড়ি প্রদান অনুষ্ঠানে বোমা হামলা করে দেড়শিতাধিক কুরআনের হাফেজ হত্যা ইতিহাসের নিকৃষ্টতম জুলুম। এ জুলুম প্রতিরোধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে।

বিক্ষোভ মিছিল পরবর্তী এক সমাবেশে এসব কথা বললেন বাংলাদেশ ইসলামি ছাত্রসমাজের সাবেক মহাসচিব ও ইসলামি ঐক্যজোটের সহকারী মহাসচিব মাওলানা একেএম আশরাফুল হক।

আজ শুক্রবার জুমার পর বায়তুল মোকাররম উত্তর গেটে ইসলামি ছাত্র সমাজের ব্যানারে আফগানিস্তানে ১০৩ হাফেজে কুরআনকে বোমা হামলায় হত্যার প্রতিবাদে বের হয় একটি বিক্ষোভ মিছিল।

মার্কিনিরা পৃথিবীতে শান্তির চিহ্নমাত্র রাখতে চায় না : মাওলানা মামুনুল হক

মিছিল পরবর্তী সমাবেশে সংগঠনের নেতাকর্মীদের পক্ষ থেকে আহবান জানানো হয়, নিরপরাধ হাফেজ শিশুদের উপর এ বর্বরোচিত হত্যাকাণ্ডের ঘটনা যেন আন্তর্জাতিকভাবে তদন্ত করে দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হয়।

সমাবেশে বক্তারা বলেন, আফগানিস্তানের কান্দুজে হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান অনুষ্ঠানে বোমা হামলায় দেড়শতাধিক হাফেজে কুরআন ও বেসামরিক মানুষ নিহতের ঘটনাকে মানবতাবিরোধী ও বর্বরোচিত হত্যাকাণ্ড হিসেবে অভিহিত করা হোক।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ নুরুজ্জামানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুহা: মাকসুদুর রহমানের পরিচালনায় প্রতিবাদ সভায় অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন, ছাত্রসমাজের কেন্দ্রীয় সহ-সভাপতি মোঃ ওয়ালীউল্লাহ, সহকারী সম্পাদক জি এম মাহমুদ হাসান, হুজাইফা আল মহদী, মাহবুব এলাহী, তারেক জামিল, গোলাম মোস্তফা প্রমুখ।

এসএস

আরো পড়ুন : ‘কুরআনে হাফেজদের রক্তে ভেসে যাচ্ছিল মেঝে’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ