শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

তালেবানের সঙ্গে আলোচনা করতে আফগানিস্তান যাচ্ছেন পাক প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  আফগান প্রেসিডেন্ট আশরাফ গনির আমন্ত্রণে আজ  আফগানিস্তান যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসি।একদিনের এই সফরে তালেবানের সঙ্গে শান্তি আলোচনা পুনঃস্থাপনে সহায়তার জন্য আব্বাসি বৈঠকে বসবেন বসবেন বলে জানা গেছে।

এ ছাড়াও সফরকালে ‍দু’দেশের শীর্ষ দুই নেতা আফগানিস্তানে শান্তি প্রক্রিয়া, আঞ্চলিক রাজনৈতিক ও নিরাপত্তা ইস্যু, দ্বিপাক্ষিক বাণিজ্য, আফগান অভিভাসীদের ফেরত পাঠানো, মাদক চোরাচালান নিয়ন্ত্রণ ইত্যাদি বিষয়ে আলোচনা করবেন।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, আফগানিস্তানের অবকাঠামোগত উন্নয়ন এবং শিক্ষা ও স্বাস্থ্যখাতে সক্ষমতা বৃদ্ধিতে পাকিস্তান সহায়তা দিতে প্রস্তুত আছে। এছাড়া দু’দেশের মধ্যে সফরকে সহজ করা বেং দ্বিপাক্ষিক বাণিজ্যিক ও ট্রানজিট সম্প্রসারণের বিষয়ে আলোচনা হবে।

আরও পড়ুন : হাফেজদের রক্তে রঞ্জিত আল্লাহর কুরআন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ