বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


সিটি নির্বাচনের জন্য বিএনপির মনোনয়ন কিনলেন দুই মেয়র

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির হয়ে লড়াই করতে আগ্রহী নয়জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আজ বৃহস্পতিবার দলীয় মনোনয়নপত্র বিক্রি করে বিএনপি।

দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন খুলনার সিটি করপোরেশনের মেয়র মনিরুজ্জামান মনি ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নান।

আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। দলের মনোনয়ন নিয়ে ভোটের লড়াই করতে নয়জন মনোনয়ন সংগ্রহ করেন। এর মধ্যে গাজীপুর সিটির মেয়র পদে সাতজন ও খুলনা সিটির মেয়র পদে দুজন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন।

প্রথম দিনই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন খুলনা সিটি করপোরেশনের বর্তমান মেয়র খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি। একইদিন মনোনয়ন সংগ্রহ করেছেন জেলা বিএনপির সভাপতি শফিকুল আলম মনা।

বেলা ১১টায় প্রথম মনোনয়নপত্র কিনেন গাজীপুর সিটি নির্বাচনে লড়াই করতে আগ্রহী হাসান উদ্দিন সরকার। তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য। তাঁর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন মোহাম্মদ আব্বাস উদ্দিন।

এরপর পৌনে ১২টায় খুলনা সিটি করপোরেশনে নির্বাচনে মেয়র পদে মনিরুজ্জামান মনির পক্ষে মনোনয়ন সংগ্রহ করেন সাবেক ছাত্র নেতা মেহেদি হাসান মিন্টু ও রুবায়েত হোসেন। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তাঁদের হাতে মনোনয়নপত্র তুলে দেন।

এ ছাড়া গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মেয়র এম এ মান্নানের ছেলে এম মঞ্জুরুল করিম রনি, শ্রমিক দলের কার্য্করী সভাপতি সালাউদ্দিন সরকার, জেলা ছাত্রদলের সভাপতি শরাফত হোসেন, জেলা বিএনপি নেতা শওকত হোসেন সরকার ও আবদুস সালাম নামের একজন। বিএনপির পক্ষ থেকে আবদুস সালামের পরিচয় নিশ্চিত করা হয়নি।

আগামীকাল শুক্রবার দলীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে হবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত যেকোনো সময় এ মনোনয়নপত্র জমা দেওয়া যাবে।

আগামী ৮ এপ্রিল খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে দলের মনোনয়ন পেতে আগ্রহীদের সাক্ষাৎ গ্রহণ করা হবে। দলীয় চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সন্ধ্যা ৭টায় এ সাক্ষাৎকার গ্রহণ করা হবে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ