শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ফিলিস্তিনের পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে বসছে আরব লিগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : গাজায় ফিলিস্তিনিদের শান্তিপূর্ণ বিক্ষোভে ইসরাইলি সেনাদের নির্বিচার গুলি ও হত্যাকাণ্ডের ঘটনায় জরুরি বৈঠকে বসছে আরব লিগ। শুক্রবার গাজায় ইসরাইলি নিরাপত্তা বাহিনীর গুলিতে ১৭ জন ফিলিস্তিনি নিহত হওয়ার প্রেক্ষিতে এ উদ্যোগ নেয়া হলো। খবর মিডলইস্ট মনিটরের।

রবিবার আরব লিগকে এই বৈঠকে বসার জন্য আহ্বান জানিয়েছিল ফিলিস্তিন। কায়রোতে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত দিয়াব আল লুহ বলেছিলেন, ‘পদযাত্রার বিরুদ্ধে ইসরায়েলি অপরাধের’ বিরুদ্ধে বৈঠকে বসা জরুরি।

সোমবার আরব লিগের ফিলিস্তিন ও দখলকৃত আরব এলাকাবিষয়ক সহকারী মহাসচিব সাইদ আবু আলী এই তথ্য নিশ্চিত করেন। বৈঠকে সৌদি আরব সভাপতিত্ব করবে।

দিয়াব আল লুহ বলেন, আরব লিগকে বৈঠকে বসার জন্য তার দেশ প্রস্তাব দিয়েছেন। আরব লিগের পক্ষ থেকে জানানো হয় গাজা উপত্যকায় চলমান ঘটনাপ্রবাহ গভীরভাবে পর্যবেক্ষণ করছে তারা।

উল্লেখ্য,  ভূমি দিবস উপলক্ষে টানা সপ্তাহের বিক্ষোভের প্রথমদিনে ইসরায়েলি দখলদার বাহিনীর গুলিতে ১৬ ফিলিস্তিনি নিহত হয়েছেন। শুক্রবার (৩০ মার্চ) গাজার ইসরায়েল সীমান্তের ছয়টি স্থানে এই বিক্ষোভ হয়। ‘গ্রেট মার্চ অব রিটার্ন’ নামের এই বিক্ষোভ চলাকালে ইসরায়েলি বাহিনীর হামলায় আরও কমপক্ষে ১৪০০ মানুষ আহত হয়েছেন। আর নিহতদের স্মরণে শনিবার একদিনের শোক ঘোষণা করেছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ।

আওয়ার ইসলাম রাতের সংবাদ দেখতে ক্লিক করুন ...

[embed][/embed]


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ