বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


এবার দেশেই সমকামী বিয়ে; জানতে পেরে এলাকায় তোলপাড়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিশ্বের বিভিন্ন দেশে এমন ঘটনা মাঝে মাঝে দেখা যায়। খোদ বাংলাদেশেও এমনটা হবে হয়তো কেউ কল্প করতে পারেনি। তাই বিষয়টি বেশ তোলপাড় হয়েছে।

ঘটনাটি পাবনার চাটমোহর উপজেলার। সোমবার রাতে সেখানে ধুমধাম করে সমকামী বিয়ের আয়োজন চলছিল। আজ এলাকাবাসী বিষয়টি জানার পর হামলা চালায় বাড়িতে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য এক যুবককে আটক করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বিলচলন ইউনিয়নের বোঁথর গ্রামের রাম সরকারের ছেলে গগন সরকার (২১) এর সাথে ধুমধাম করে সোমবার রাতে বিয়ে হয় একই উপজেলার ফৈলজানা ইউনিয়নের হাবিল উদ্দিনের ছেলে আল আমিনের (১২)।

বিষয়টি সকালে এলাকাবাসী টের পেয়ে বোঁথর রামের বাড়িতে হামলা চালায়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনার পর এলাকাবাসীর মুখে মুখে ঘটনাটি ছড়িয়ে পড়লে পুরো উপজেলা জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

সমকামীতায় অভিযুক্ত গগন সরকার জানান, ''কিছুদিন পূর্বে বাবা (রাম) অসুস্থ হলে মা (গোপালী সরকার) বাবার সুস্থতা কামনা করে পূজা দিতে চেয়েছিলেন। অপারেশন করার পর বাবা সুস্থ হলে আর পূজা দেয়া হয়নি।

দেখুন এবং সাবস্ক্রাইব করুন ourislam tv

গত এক সপ্তাহ আগে পূর্ব পরিচিত আল আমিন আমাদের বাড়িতে এসে পূজা কেন দেয়া হয়নি জানতে চায়। এ সময় আল আমিনের কথায় বাবা-মা হতবাক হয়ে যান এবং এর মধ্যে বাবা (রাম সরকার) স্বপ্নে দেখেন আল আমিনের সাথে আমাকে শিব-পার্বতী সাজিয়ে বিয়ে দিলে পরিবারের কল্যাণ হবে। এরপরেই সোমবার দিবাগত রাতে বাবা আল আমিনের সাথে আমার বিয়ে দেন।''

এ ব্যাপারে জানতে চাইলে থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম আহসান হাবীব জানান, জিজ্ঞাসাবাদের জন্য রাম সরকারকে আটক করা হয়েছে। আল আমিনকে উদ্ধার করে থানায় আনা হয়েছে এবং তার পরিবারকে খবর দেয়া হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

চাটমোহর উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমার জানান, সমকামী বিয়ের কোনো বৈধতা নেই। এ ব্যাপারে থানার মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন: সমকামী মিঠুনের শাস্তির দাবিতে সাভারে মানববন্ধন

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ