শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

সকালে সন্ধ্যায় যে দুয়াটি পড়বেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : আবু দাউদ শরিফে বর্ণিত হয়েছে –  যে ব্যক্তি رضيت بالله ربا وبالإسلام دينا وبمحمد نبيا এই দেুয়টি পড়বে তার জন্য জান্নাত ওয়াজিব হয়ে যাবে।(যদি জান্নাতে প্রবেশের প্রতিবন্ধক কোন আমল সে না করে। (আবু দাউদ, হাদিস নং-১৫২৯, সূত্র : মাকতাবায়ে শামেলা )

অন্য এক হাদিসে বর্ণিত হয়েছে –  যে ব্যক্তি সকাল- সন্ধ্যায় رضيت بالله ربا وبالإسلام دينا وبمحمد نبيا এই দুয়াটি তিন বার পাঠ করবে আল্লাহ তায়াল কেয়ামত দিবসে তাকে সন্তুষ্ট করবেন। (ইবনে মাজা, হাদিস নং-৩৮৭২, সূত্র : মাকতাবায়ে শামেলা )

দুয়া -  رضيت بالله ربا و بالاسلام دينا وبمحد نبيا

Related image

উচ্চারণ : রদি-তু বিল্লহি রব্বা ওয়াবিল ইসলামী দি-না ওয়াবি মুহাম্মাদিন নাবিয়্যা

অর্থ : আল্লাহ আমার প্রভূ, ইসলাম আমার ধর্ম এবং মুহাম্মাদ সা. আমার নবি হওয়ায় আমি সন্তুষ্ট আছি।

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ