বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

‘বাংলাদেশী উলামা কাউন্সিল মাল‌য়ে‌শিয়া’র আত্মপ্রকাশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিশ্বব্যাপী ইসলাম ও মুসলিম উম্মাহর চরম দুর্দিনে সকল ভেদাভেদ ও সংকীর্ণতার উর্দ্ধে উঠে উলামায়ে কেরামের মাঝে ঐক্য গড়ে তোলার আহবান জানিয়েছেন 'বাংলাদেশী উলামা কাউন্সিল মালয়েশিয়া'র আহবায়ক, বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা শহীদুল ইসলাম ফারুকী।

১ এপ্রিল কুয়ালালামপুরের রাজধানী রেষ্টু‌রে‌ন্টে মাল‌য়ে‌শিয়া প্রবাসী উলামায়ে কেরামদের নি‌য়ে 'বাংলাদেশী উলামা কাউন্সিল মাল‌য়ে‌শিয়া'র আত্মপ্রকাশ অনুষ্ঠা‌নে মাওলানা ফারুকী উক্ত আহবান জানান।

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার রিসার্চ ফেলো মাওলানা শহীদুল ইসলাম ফারুকীকে আহবায়ক ও চায়না টাউন মসজিদের ইমাম মাওলানা হাবীবুর রহমান কাওসারকে সদস্যসচিব করে ৭ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন মাওলানা তৌহিদুল ইসলাম (যুগ্ম আহবায়ক), মাওলানা এস এম ইবরাহীম খলীল (যুগ্ম আহবায়ক), মাওলানা ইসমাইল (যুগ্ম আহবায়ক), মাওলানা শাহ নূরুল আমীন (সহকারী সদস্যসচিব), মাওলানা আব্দুর রব (সদস্য) প্রমুখগণ।

পর্যায়ক্রমে শীঘ্রই সকলকে সম্পৃক্ত করে বড় আকারের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে মর্মে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। উক্ত সভায় মালয়েশিয়া প্রবাসী অনেক অনেক উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।

সভাপতির ভাষণে 'বাংলাদশী উলামা কাউন্সিল মালয়েশিয়া'র আহবায়ক মাওলানা শহীদুল ইসলাম ফারুকী বলেন, 'মালয়েশিয়ায় বসবাসরত সম্মানিত উলামায়ে কেরামগণ দীর্ঘদিন ধরে একটি প্লাটফর্ম গড়ে তোলার প্রয়োজনীয়তা অনুভব করে আসছিলেন। আজ তারই প্রতিফলন ঘটলো।

তিনি আরো বলেন, 'দেশ, জাতি ও ইসলামের সেবায় অবদান রাখা, প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করা, ইসলামের দাওয়াত সম্প্রসারন করা, ইসলামের সভ্যতা-সংস্কৃতির বিকাশ ঘটানো, প্রবাসী আলেমদের বিপদাপদে পাশে দাঁড়ানো এবং সর্বপরি মানবতার কল্যাণ সাধনই আমাদের এ কাউন্সিলের উদ্দেশ্য।'

মাওলানা ফারুকী উপরোক্ত উদ্দেশ্যাবলী বাস্তবায়নে প্রবাসী আলেমদের এক কাতারে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

অহঙ্কার ঐক্যের বড় অন্তরায় : অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ