মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

রমজানে নিত্যপণ্যের চাহিদার তুলনায় মজুদ বেশি : বাণিজ্যমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আসন্ন রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের চাহিদার তুলনায় মজুদ অনেক অনেক বেশি। তাই রমজানে কোনো পণ্যেরই সঙ্কট হওয়ার সম্ভাবনা নেই বলেছেন, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ।

রোববার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসন্ন রমজান মাস ও ঈদুল ফিতরের সময় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সমূহের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখার লক্ষ্যে আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন। সভায় সরকারের বিভিন্ন সংস্থার প্রতিনিধি ও দেশের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যাদির সরবরাহ দেশজ উৎপাদন এবং আমদানির উপর নির্ভরশীল। উৎপাদক, আমদানিকারক, পরিবেশক, পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের সহযোগিতায় নিত্যপ্রয়োজনীয় পণ্যাদি বিশেষ করে চাল, আটা, চিনি, ভোজ্যতেল, ডাল, পেয়াজ, রসুন, আদা হলুদ, খেজুর ইত্যাদির বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখা সম্ভব হচ্ছে।

সভায় মন্ত্রী ব্যবসায়ীদের উদ্দেশ্যে আরো বলেন, দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য প্রয়োজনের তুলনায় বেশি রয়েছে। সুতরাং রমজানে কোনো পণ্যের দাম বাড়ানোর সুযোগ নেই। দাম বাড়লে এটার ব্যবস্থা নিবে সরকার। এ সময় উপস্থিত ব্যবসায়ীরাও মন্ত্রীর সঙ্গে একমত পোষণ করেন।

আরো পড়ুন- মিশরের দৃষ্টি প্রতিবন্ধী শিশুর অলৌকিক প্রতিভা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ