শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মাহফিলে সাঈদীকে নিয়ে বক্তব্যের পর লঙ্কাকাণ্ড; গ্রেফতার ৫

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মাহফিলে ওয়াজের সময় মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিয়ে মন্তব্য করায় প্রধান বক্তাকে ও মঞ্চ থেকে নামিয়ে দেয়ার ঘটনা ঘটেছে।

সোমবার গোপালগঞ্জের কাশিয়ানিতে এ ঘটনা ঘটে। প্রধান বক্তা ওয়াজের মধ্যে দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিয়ে মন্তব্য করায় সাথে সাথে ওয়াজ  থামিয়ে দেন এবং মঞ্চ থেকে নামিয়ে দেন আওয়ামী লীগ নেতা।

তবে উত্তেজিত জনতা ক্ষিপ্ত হয়ে ওই নেতাকে লাঞ্ছিত করেছেন। লাঞ্ছিত কাজী জাহাঙ্গীর আলম মাহফিল কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পাঁচজনকে আটক করেছে পুলিশ। আটকদের বাড়ি পার্শ্ববর্তী নড়াইল জেলার লোহাগড়া উপজেলার বিভিন্ন গ্রামে।

জানা যায়, গত সোমবার উপজেলার ছোটখারকান্দি গ্রামবাসীর উদ্যোগে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। রাত ১১ টার দিকে মাহফিলের প্রধান বক্তা মাওলানা মুঈনুল ইসলাম ওয়াজ করছিলেন। এ সময় তিনি মানবতাবিরোধী মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত মাওলানা দেলওয়ার হোসাইন সাঈদীকে প্রখ্যাত আলেম ও নিরপরাধ হয়েও জেল খাটছেন উল্লেখ করে সাঈদী সম্পর্কে মন্তব্য করেন। তিনি দেলওয়ার হোসাইন সাঈদী সম্পর্কে আরও কিছু কথা বলার জন্য উপস্থিত লোকদের কাছে অনুমতি চান।

এ সময় মাহফিলের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম ওই বক্তাকে ওয়াজ করতে নিষেধ করেন। একপর্যায়ে তাকে মঞ্চ থেকে নামিয়ে দেন।

এতে মাহফিল শুনতে আসা লোকেরা ক্ষিপ্ত হয়ে আওয়ামী লীগের ওই নেতার ওপর চড়াও হয়। তারা আওয়ামী লীগের ওই নেতাকে লক্ষ্য করে জুতা-সেন্ডেল নিক্ষেপ করে উত্তেজিত লোকেরা। পরে তিনি স্থানীয় লোকজনের সহযোগিতায় ঘটনাস্থল ত্যাগ করতে বাধ্য হন।

আওয়ামী লীগ নেতা কাজী জাহাঙ্গীর আলম বলেন, মাহফিলে আগত বক্ততা মুঈনুল ইসলাম দেলওয়ার হোসাইন সাঈদীর গুনগান গেয়ে ওয়াজ করছেন। এ সময় আমি তাকে ওয়াজ করতে নিষেধ করি। কিন্তু তিনি না শুনলে আমি তাকে মঞ্চ থেকে নামিয়ে দিতে বাধ্য হই।

কাশিয়ানী থানার ওসি মো. আজিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনার পরপর খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি শান্ত স্বাভাবিক করি। ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আরও পড়ুন: দাওরা পরীক্ষার রুটিন প্রকাশ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ