২০১৮-০৩-২৭

বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮

শ্রীলঙ্কায় মসজিদে আবারো বৌদ্ধদের হামলা

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম :  শ্রীলঙ্কায় সংখ্যাগরিষ্ঠ উগ্রপন্থী সিংহলী বৌদ্ধরা আবারও মসজিদে হামলা চালিয়েছে। বৌদ্ধদের হামলার ফলে মসজিদে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। খবর ইকনা।

শ্রীলঙ্কান পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা ইকনা জানিয়েছে, ডিগানা এলাকায় জাতিগত দ্বন্দ্বের তীব্রতা কারণে চরমপন্থি বৌদ্ধরা এই এলাকার একটি মসজিদে হামলা চালায়।

পুলিশ আরো জানিয়েছে, মুসলমান ও বৌদ্ধদের মধ্যকার সংঘর্ষের ফলে বেশ কয়েকজন আহত হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেদেশর পূর্বাঞ্চলে পুলিশি টহল জোরদার করা হয়েছে।

শ্রীলঙ্কার কিছু অঞ্চলে উগ্রপন্থী সিংহলী বৌদ্ধরা সেদেশের কেনেডি সিটিতে বসবাসরত মুসলমানদের ব্যবসা প্রতিষ্ঠান, দোকান, বাড়ী এবং মসজিদসমূহে হামলা চালাচ্ছে এবং তাদের বিরুদ্ধে সহিংসতামুলক কর্ম আঞ্জাম দিচ্ছে।

উল্লেখ্য, উগ্রদের এই ধরনের সহিংসতা দিনের পর দিন বৃদ্ধি পাচ্ছে এবং মুসলিম ব্যাবসায়িক প্রতিষ্ঠানগুলো তাদের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে। গত বছর দেশটির চরমপন্থি বৌদ্ধরা মুসলিম মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠান এবং মসজিদগুলোতে অগ্নিসংযোগসহ মুসলমানদের ওপর ২০টিরও বেশি হামলা চালায়। এ সময় উগ্র বৌদ্ধরা মুসলমানদের ২০০টি বাড়ি এবং ১১টি মসজিদে হামলা চালায়। সূত্র : ইকনা।

আরও পড়ুন : যে কারণে মুসলিমদের ওপর সহিংসতা বন্ধ করতে পারছে না শ্রীলঙ্কা