২০১৮-০৩-২৭

মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮

খুলনার জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: খুলনায় একটি জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। মঙ্গলবার দুপুর ৩টার দিকে নগরীর খানজাহান আলী থানার খুলনা বাইপাস সড়কের বিকেএসপি সংলগ্ন এফআর জুট মিলের ২নম্বর স্টক গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আরো তিনটি গোডাউনে আগুন ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নেভানোর কাজ করছে। তবে, আগুনের সূত্রপাত সম্পর্কে কেউ কোন তথ্য জানাতে পারেনি। প্রাথমিকভাবে ওই জুটমিলের চারটি গোডাউনের রক্ষিত পাটজাত দ্রব্য পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে আশংকা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শরীফ ফজলুর রহমানের মালিকানাধীন এফআর জুটমিল লিমিটেডে মঙ্গলবার দুপুরের শিফটে কাজ করছিল শ্রমিকরা। ২টা ৫০ মিনিটের দিকে হঠাৎ মিলের ২নম্বর স্টক গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় ভয়ে শ্রমিকরা মিল থেকে বের হয়ে যায়। দ্রুত খবর দেওয়া হয় ফায়ার সার্ভিসে।

ফায়ার সার্ভিসের সূত্র জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে নগরীর বয়রা স্টেশন থেকে ২টি, খালিশপুর থেকে ১টি, দৌলতপুর থেকে ১টি, খানজাহান আলী থেকে ১টি, ডুমুরিয়া থেকে ১টি এবং নওয়াপাড়া স্টেশন থেকে ১টি অগ্নিনির্বাপক গাড়ি ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

বিকাল সাড়ে ৫টা পর্যন্ত এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণের নেতৃত্বে থাকা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স খুলনা সদর দপ্তরের উপ-সহকারী পরিচালক ইকবাল বাহার বুলবুল বলেন, তিনটি গোডাউনে আগুন ছড়িয়ে পড়েছে।

উপরের টিনের ছাউনি পুড়ে আগুন ভিতরে পাটজাতদ্রব্যে লেগেছে। তবে, আগুন আর ছড়ানোর সম্ভাবনা নেই। এখন তারা আগুন নেভানোর কাজে ব্যস্ত থাকায় ক্ষয়ক্ষতি সম্পর্কে বিস্তারিত তথ্য উদঘাটন করা সম্ভব হয়নি বলে তিনি জানান।