২০১৮-০৩-২৫

বুধবার, ২১ নভেম্বর ২০১৮

আল্লামা শফীকে নিয়ে এ কেমন মন্তব্য শাহরিয়ার কবিরের

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: বরাবরই আলেম উলামা ও ইসলাম নিয়ে বিতর্কিত মন্তব্যকারী ঘাতক-দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির আল্লামা আহমদ শফীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন।

আজ রোববার জাতীয় প্রেসক্লাবে ‘২৫ মার্চের গণহত্যা’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি বলেন, ‘সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যার তালিকা করেছিলেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী’।

শাহরিয়ার কবির বলেন, আহমদ শফী ২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীসহ দেশবাসীর উদ্দেশে একটি খোলা চিঠি লিখেছিলেন। সেখানে তিনি কতগুলো নাম বলেছেন। সেখানে রাজিব ও জাফর ইকবালের নাম ছিল, আমার নাম ছিল, মুনতাসির মামুননের নাম ছিল।

চিঠিতে আমাদের নাস্তিক, মুরতাদ কাফির বলা হয়েছে। মুরতাদ হচ্ছে যারা ইসলাম ধর্ম পরিত্যাগ করে। ফতোয়া আছে মুরতাদের একমাত্র শাস্তি মৃত্যুদণ্ড। তাই তাদের হত্যা এবং হত্যার চেষ্টা করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩ মার্চ বিকেলে শাবিপ্রবি ক্যাম্পাসে এক অনুষ্ঠানে ফয়জুল হাসান নামে এক যুবক ছুরি নিয়ে জাফর ইকবালের ওপর হামলা করে। এতে মাথা, হাত ও পিঠে আঘাত পান তিনি।

গোলটেবিল আলোচনায় উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, দৈনিক জনকন্ঠের নির্বাহী সম্পাদক স্বদেশ রায়, জাতীয় প্রসক্লাবের কোষাধ্যক্ষ কার্ত্তিক চ্যাটার্জি প্রমুখ।

আল্লামা আহমদ শফীকে ৫ বোর্ডের চিঠি, মিশ্র প্রতিক্রিয়া বেফাকে

আরআর