শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


স্বাধীনতা দিবসে অশ্লীল নাচ-গান, জুয়া বন্ধে আলেমদের স্বারকলিপি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইকবাল আজিজ; টেকনাফ প্রতিনিধি

টেকনাফে অশ্লীল নাচ-গান, জুয়া ও মাদক সেবন যেন ফ্যাশনে পরিণত হয়েছে। বিশেষ দিবসকে সামনে রেখে এসব আসর বেড়ে যায় হুহু করে। এর পেছনে আছে একটি শক্তিশালী চক্র।

মহান বিজয় দিবস, স্বাধীনতা দিবসসহ জাতীয় দিবসের দিনগুলোকে কেন্দ্র করে ব্যবসায়ী সিন্ডিকেট গঠন করে অশ্লীল নাচ-গান, জোয়া ও মাদকের আসর বসিয়ে হাতিয়ে নিচ্ছে প্রচুর টাকা।

ফলে একদিকে যেমন বাংলার ১৬ কোটি মানুষের অর্জন ও জাতীয় দিবসের প্রতি অবজ্ঞা অপরদিকে ইয়াবা সেবনের আসর ও প্রশিক্ষণের সু ব্যবস্থা।

এ নিয়ে টেকনাফের বিজ্ঞজনদের মনে অসন্তোষ ও ক্ষোভ দেখা দিয়েছে। তারা জাতীয় দিবস নিয়ে যারা ব্যবসা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

২৬ মার্চ বাঙালির শৃৃঙ্খল মুক্তির দিন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বিশ্বের বুকে লাল-সবুজের পতাকা ওড়ানোর দিন । ১৯৭১ সালের এদিনে বাংলাদেশের স্বাধীনতা ঘোষিত হয়েছিল।

ইতিহাসের পৃষ্ঠা রক্তে রাঙিয়ে, আত্মত্যাগের অতুলনীয় দৃষ্টান্ত সৃষ্টি করে একাত্তরের এই দিনে যে সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল এ দেশের মানুষ, দীর্ঘ ৯ মাসের মুক্তিযুদ্ধে এক সাগর রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন তার চূড়ান্ত পরিণতি। রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের সূচনার সেই গৌরব ও অহঙ্কারের দিন ২৬ মার্চ ।

সে দিবসকে যথাযত গুরুত্ব সহকারে পালন ও অশ্লীলতা বর্জনের দাবীতে স্মারক লিপি প্রদান করেছেন টেকনাফের সাবরাং ওলামা পরিষদের নেতৃবন্দ।

উপজেলা নিবার্হী কর্মকর্তা বরাবরে তারা স্মারক লিপি পেশ করেন। সদয় অবগতি ও ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় সাংসদ উখিয়া-টেকনাফ, জেলা প্রশাসক কক্সবাজার, চেয়ারম্যান টেকনাফ উপজেলা পরিষদ, অফিসার ইনচার্জ টেকনাফ মডেল থানা, চেয়ারম্যান সাবরাং ইউনিয়ন পরিষদ ও ৪নং ওয়ার্ড মেম্বার সাবরাং ইউনিয়ন পরিষদ,টেকনাফ কে অনুলিপি প্রদান করেছেন।

সাবরাং ওলামা পরিষদের সভাপতি মাও. হোসাইন আহমদ বলেন, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসকে আমরাও শ্রদ্ধাকরি, স্বাধীনতা অর্জনের গুরুত্বপূর্ণ বিষয়গুলো আগামী প্রজম্মের জন্য উপস্থাপন না করে অশ্লীল নাচ-গান, জোয়া ও মাদকের নিয়মিত আসর জমানো কোনোভাবে সহ্য করা যায় না।

No automatic alt text available.

তিনি আরো বলেন, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালনে আমরাও সাথে থাকব, সে সুযোগকে কাজে লাগিয়ে অশ্লীল নাচ-গান, জোয়া ও মাদকের আসর বসালে আমরা তার বিরুদ্ধে জুরালো প্রতিবাদ গড়ে তুলবো।

সাবরাং ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ তৈয়ুব বলেন. ২৬ মার্চ সন্ধ্যায় সাবরাং স্কুল মাঠে অশ্লীল নাচ-গান, জোয়া ও মাদকের জমজমাট আয়োজনের প্রস্তুতির সংবাদ আমরা পেয়েছি, এ ব্যাপারে প্রশাসন বরাবরে স্মারক লিপি প্রদান করা হয়েছে।

চাঁদাবাজদের হুমকির ভয়ে জিডি করলেন খোদ ওসি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ