শনিবার, ২১ জুলাই ২০১৮

জা‌মিয়া কা‌রী‌মিয়া রামপুরার ১৫সালা দস্তারবন্দী ও পূন‌র্মিলনী; চলছে রেজিস্ট্রেশন

OURISLAM24.COM
মার্চ ২০, ২০১৮
news-image

হাওলাদার জহিরুল ইসলাম: আগামী ২৪ মার্চ শ‌নিবার রাজধানীর জা‌মিয়া কা‌রী‌মিয়া আরা‌বিয়া রামপুরা মাদরাসার ১৫সালা দস্তারবন্দী ও সাবেক ছাত্র পূন‌র্মিলনী সম্মেলনে অনু‌ষ্ঠিত হবে।

মাদরাসা সংলঘ্ন একরামুন্নেসা ডিগ্রী কলেজ মাঠে শনিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া দস্তারবন্দী ও পূনর্মিলনী সম্মেলনে সভাপতিত্ব করবেন জামিয়ার স্বনামধন্য মুহতা‌মিম চরমোনাই এর পীর মুফ‌তি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

জা‌মিয়ার কার্যক‌রি মুহতা‌মিম মাওলানা মকবুল হোসাইন ও শিক্ষাস‌চিব মুফতি হেমায়েতুল্লাহ সূত্রে জানা গে‌ছে, ১৫সালা দস্তারবন্দী ও প্রাক্তন ছাত্র পুন‌র্মিলনী অনুষ্ঠানে দারুল উলুম দেওবন্দের সি‌নিয়র মুহা‌দ্দিস ইবনে হাজার সানী খ্যাত আল্লামা হাবীবুর রহমান আযমী প্রধান অ‌তি‌থি হিসেবে তাশরীফ আনবেন।

পূনর্মিলনী অনুষ্ঠানে সাবেক ছাত্রদের উপস্থিতি নিশ্চিত করতে রেজিসস্ট্রেশনের ব্যাবস্থা করা হয়েছে। এ ব্যাপারে জা‌মিয়ার প্রধান মুফ‌তি ও পূনর্মিলনী সমন্বয়কারী  মাওলানা জা‌বের হোসাইন জানান, সকল ফারেগীন ছাত্রের রেজিস্ট্রেশনের ব্যবস্থা ক‌রা হয়েছে।

সাবেক ছাত্রদের সংগঠন ‘আবনাউল কারীমিয়া’র পক্ষ থে‌কে অনলাইনেও রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

মাওলানা জাবের হোসাইন জানান, পুনর্মিলনী সম্মেলনে সকল ফুযালাদের পাগড়ী  দেয়া এবং সনদ প্রদানের সিদ্ধান্ত গ্রহণ ক‌রা হয়েছে। তিনি সাবেক সকল ছাত্রদেরকে দ্রুত রে‌জিস্ট্রেশন সম্পন্ন ক‌রার আহ্বান জানিয়েছেন।

‘আবনাউল কারীমিয়া’র সভাপ‌তি জা‌মিয়ার প্রথম দাওরায়ে হাদীসের ছাত্র মাওলানা এয়াকুব হোসাইন এবং সেক্রেটা‌রি এসএম এমদাদুল্লাহ ফাহাদ জানান, ১৫সালা দস্তারবন্দী ও প্রাক্তন ছাত্র পুন‌র্মিলনী সফল করতে উস্তাদগ‌ণের নেতৃত্বে সাবেক ও বর্তমান ছাত্রদের সমন্বয়ে এক‌টি একক বাস্তবায়ন ক‌মি‌টি এবং যোগাযোগ, প্রচার, প্রকাশনা, আপ্যায়ন, দাওয়াত, অভ্যর্থনা ও স্মারকসহ বেশ কয়েক‌টি বিষয়ে সাব-ক‌মি‌টি গঠন করা হয়। ‌সেসব ক‌মি‌টির দা‌য়িত্বশীলগণ অনুষ্ঠান বাস্তবায়নে পুরোদস্তুর কাজ করে যাচ্ছেন।

স্মার‌ক প্রকাশনার যাবতীয় কাজ আঞ্জাম দিচ্ছেন ‘আবনাউল কারীমিয়া’র সাংগঠ‌নিক সম্পাদক মাওলানা শওকত হোসাইন ও প্রচার-প্রকাশনা সম্পাদক মাওলানা নূরুল করীম আকরাম।

তারা জানান, দস্তারবন্দী সম্মেলন উপলক্ষ্যে জা‌মিয়ার সাবেক ছাত্র রায়হান মোহাম্মাদ ইবরা‌হিম এর সম্পাদনায় বৃহৎ কলেবরে এক‌টি সমৃদ্ধ স্মারক গ্রন্থ প্রকাশিত হ‌বে। এছাড়াও সম্মেলনে সঙ্গীতসহ বেশ কিছু চমক অপেক্ষা করেছে বলে ইঙ্গিত দিয়েছেন সাবেক ছাত্র হুমায়ুন কবীর শাবীব।

এছাড়াও সাবেক ক’জন ছাত্রের সঙ্গে কথা ব‌ললে তারা জানান, ১৫সালা দস্তারবন্দী নিয়ে সাবেক-বর্তমান সবার মধ্যে উত্তেজনা বিরাজ করছে। সবাই অধীর অপেক্ষা করছে ২৪ মার্চের সেই মহেন্দ্রক্ষণের।

অনলাইনে এই লিংকে গিয়ে রেজিস্ট্রেশন করা যাবে https://docs.google.com/forms/d/e/1FAIpQLSdcPPdyvjOshoF7BxRkdcNZHYXuGlQrT9BOePE5HXO6da1YPQ/viewform

এইচজে