বুধবার, ১৮ জুলাই ২০১৮

যে আমলে মিলবে দশ লাখ নেকি

OURISLAM24.COM
মার্চ ১৯, ২০১৮
news-image

আওয়ার ইসলাম : হজরত মুহাম্মদ ইবনে ওয়াসি রহ. বর্ণনা করেন, একবার আমি মক্কায় গেলাম। আমার দ্বীনী ভাই সালিমের সঙ্গে আমার সাক্ষাৎ হলো। ভাই সালিম ছিলেন সাহাবি আবদুল্লাহ রা.-এর পুত্র এবং খলিফাতুল মুসলিমীন হজরত উমর ফারুক রা.-এর নাতি।

তিনি নিজের পিতার সূত্রে দাদা থেকে একটি হাদিস আমার কাছে বর্ণনা করেন। নবী সা. ইরশাদ করেছেন, যে ব্যক্তি বাজারে যেয়ে এ দোয়া (নিম্নে বর্ণিত) পড়বে আল্লাহতায়ালা তাকে দশ লাখ নেকি দান করবেন; দশ লাখ গোনাহ মুছে দেবেন। তার মর্যাদা দশ লাখ ধাপ বৃদ্ধি করে দেবেন।

দোয়াটি হলো –

لا إِلهَ إِلاَّ اللَّهُ وَحْدَهُ لا شَريكَ لَهُ، لَهُ المُلْكُ وَلَهُ الحَمْدُ، يُحْيِي ويُمِيتُ وَهُوَ حَيٌّ لا يَمُوتُ، بِيَدِهِ الخَيْرُ وَهُوَ على كُلّ شَيْءٍ قَدِيرٌ

উচ্চারণ : লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা শারিকা লাহু, লাহুল মুলকু, ওয়া লাহুল হামদু, ইয়ুহয়ি ওয়া ইয়ুমিতু, ওয়া হুয়া হাইয়ুন লা ইয়ামুতু। বিয়াদিহিল খাইরু। ওয়াহুয়া আলা কুল্লি শাইয়িন কাদীর। [তিরমিজি : ৩৪২৮]

অর্থ : এক আল্লাহ ব্যতীত আর কোনো উপাস্য নেই। তার কোনো শরিক নেই। তিনি সকল সার্বভৌমত্বের মালিক। সকল প্রশংসা তার জন্য। তিনি জীবিত করেন। তিনি মৃত্যু দান করেন। তিনি চিরঞ্জীব। তার মৃত্যু নেই। সকল কল্যাণ তার নিয়ন্ত্রণে। তিনি সবকিছুর ওপর সামর্থ্যবান।