বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


৩ এপ্রিল পালন করুন ‘মুসলিম অ্যা লাভ ডে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কাবা শরিফ উড়িয়ে দেয়া ও মুসলিমদের শাস্তি দেয়ার আহ্বান জানিয়ে গত সপ্তাহে যুক্তরাজ্যে ছড়ানো চিঠির প্রতিবাদে এবার ‘মুসলিম অ্যা লাভ ডে’ পালনের আহ্বান জানানো হয়েছে।

মুসলিমদের ওপর হামলার আহ্বানে ছড়ানো নোংরা ও সাম্প্রদায়িক চিঠির প্রতিক্রিয়ায় ‘মেন কমিউনিটি’ কর্তৃক ৩ এপ্রিল ‘মুসলিমকে ভালোবাসার’ দিন হিসেবে উদযাপন করার আহ্বান জানানো হয়।

গত সপ্তাহজুড়ে যুক্তরাজ্যের অন্তত পাঁচটি শহরে বিভিন্ন ঠিকানায় অজ্ঞাত পরিচয়ে কয়েকশ’ চিঠি পোস্ট করা হয়েছে। এতে ৩ এপ্রিল তারিখে এক দিনের জন্য ‘মুসলমানদের শাস্তি’ দেয়ার জন্য আহ্বান জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়, মুসলিম নারীর মাথা থেকে হিজাব টেনে খুলে নেয়ার জন্য ২৫টি পয়েন্ট, একজন মুসলিমকে হত্যার জন্য ৫০০ পয়েন্ট, একটি মসজিদে বোমা হামলার জন্য ১০০০ পয়েন্ট এবং পবিত্র মক্কায় পরমানু হামলা চালানোর জন্য ২,৫০০ পয়েন্ট।

এমন নোংরা ঘৃণা ছড়ানো চিঠির প্রতিবাদে লাভ ডে’র আহ্বান জানিয়েছে মেন কমিউনিটি।

দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, ‘লাভ অ্যা মুসলিম ডে’তে উদারতা প্রকাশের একটি তালিকা তৈরি করা হয়েছে এবং তা সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে শেয়ার করা হচ্ছে। মুসলিমদের সঙ্গে ভালো কাজের জন্য এতে পয়েন্ট প্রদানের ব্যবস্থা রাখা হয়েছে।

রাজনৈতিক এবং সামাজিক প্রবৃত্তি বিষয়ক দেশটির জাতীয় দাতব্য প্রতিষ্ঠান ‘মুসলিম এনগেজমেন্ট এন্ড ডেভেলপমেন্ট’ এর কর্মী শাহাব ইদ্রিস বলেন, ‘আমি মুসলিম সম্প্রদায়ের কাছ থেকে যেসব প্রতিক্রিয়া দেখেছি তা সত্যিই ইতিবাচক ছিল।

তবে সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হচ্ছে অমুসলিমদের কাছ থেকে পাওয়া প্রতিক্রিয়া। তারা বলছেন যে তারা তাদের মুসলিম সহকর্মীদের সঙ্গে রয়েছেন এবং তাদের জন্য এ বিষয়ে কিছু করার আগ্রহ প্রকাশ করেছেন।’

যুক্তরাজ্যে ছড়িয়ে পড়া ওই ঘৃণাত্বক চিঠি ও শাস্তি দিবস পালনের উদ্যোক্তাদের এখনো খুঁজে পায়নি পুলিশ।

চিঠির খবরটি পড়ুন: ভয়ঙ্কর; মক্কায় পরমাণু হামলার আহ্বানে ব্রিটেনে চিঠি!


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ