শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার

নেপালে বিমান বিধ্বস্ত; তদন্তে ৬ সদস্যের কমিশন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের ঘটনায় ছয় সদস্যের একটি তদন্ত কমিশন গঠন করেছে নেপাল।

নেপালের গণামাধ্যম কাঠমান্ডু ট্রিবিউন জানায়, সাবেক সচিব যজ্ঞ প্রসাদ গৌতমকে তদন্ত কমিটির প্রধান করে দেশটির মন্ত্রিপরিষদের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার রাতে প্রধানমন্ত্রীর কার্যালয় সিংহ দরবারে এ সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সকাল থেকে সিদ্ধান্ত কার্যকর হচ্ছে।

তদন্ত কমিশনের অন্য সদস্যরা হলেন- লেফটেন্যান্ট কর্নেল ড. রাজীব দেব, ক্যাপ্টেন কে কে শর্মা, সুনীল প্রধান এবং উদ্ধব প্রসাদ সুবেদি। সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন যুগ্মসচিব বুদ্ধি সাগর লামিছানে ।

এদিকে নেপালের জনসংখ্যা ও পরিবেশবিষয়ক মন্ত্রী লালবাবু পণ্ডিত জানান, মন্ত্রিসভার পক্ষ থেকে তদন্ত কমিশনকে যত দ্রুত সম্ভব তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বৈঠকে বাংলাদেশের বিমান বিধ্বস্তে নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ এবং হতাহতদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়।

উল্লেখ্য, সোমবার নেপালের কাঠমুন্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হয় ইউএস বাংলার একটি বিমান। এ বিধ্বস্তের ঘটনায় এ পর্যন্ত ৫০ জন নিহত হয়েছেন। ইউএস বাংলার ওই বিমানে ৬৭ জন যাত্রী এবং ৪জন ক্রু ছিলেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ