বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী ‘কে কার আত্মীয়, তা দেখবে না নির্বাচন কমিশন’

অল্পের জন্য রক্ষা পেল আরেকটি বিমান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: অল্পের জন্য রক্ষা পেল এয়ার ইন্ডিগোর একটি বিমান। ভারতে জরুরি অবতরণ করেছে বিমানটি। সোমবার বিমানটি আহমেদাবাদ থেকে লক্ষ্মৌয়ের উদ্দেশ্যে যাত্রা করে। কিন্তু ইঞ্জিনে সমস্যা থাকায় বিমানটি জরুরি অবতরণ করে আহমেদাবাদে।

জানা যায়, সকাল সাড়ে ৯টা নাগাদ ১৮৬ জন যাত্রীকে নিয়ে আহমদাবাদ বিমানবন্দর থেকে লক্ষ্মৌয়ের উদ্দেশে রওনা দেয় ইন্ডিগোর এয়ারবাস এ৩২০ নিও বিমান। ওড়ার কিছুক্ষণের মধ্যেই বিমানের দুনম্বর ইঞ্জিন আচমকা বিকল হয়ে পড়ে। সঙ্গে সঙ্গে বিমানটিকে ঘুরিয়ে আহমদাবাদে এসে জরুরি অবতরণ করার অনুমতি চান পাইলট।

পাইলটের বার্তার পরই, বিমানবন্দরে পূর্ণ এমারজেন্সি জারি করা হয়। ওড়ার ৪০ মিনিট পর অত্যন্ত সতর্কতার সঙ্গে বিমানটিকে নিরাপদে অবতরণ করান পাইলট।

এ ব্যাপারে ইন্ডিগোর পক্ষ জানানো হয়েছে, ‌আমরা অসামরিক বিমান পরিবহণের ডিরেক্টর জেনারেলের নির্দেশ পেয়েছি। শিগগিরই নতুন ইঞ্জিন লাগিয়ে নেওয়া হবে।

মোট ১১টি বিমানকে চিহ্নিত করা হয়েছে। ৮টি বিমান ইন্ডিগোর। ৩টি গো এয়ারের। জানা গেছে এই বিমানগুলোর ইঞ্জিনে রেগুলেটর যথাযথ বসছে না। এর ফলে বিমান উড়তে সমস্যা হচ্ছে। তাই নতুন ইঞ্জিন লাগানোর নির্দেশ এসেছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এর আগে, সোমবার নেপালের কাঠমুন্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হয় ইউএস বাংলার একটি বিমান। এ বিধ্বস্তের ঘটনায় সোমবার পর্যন্ত ৫০ জন নিহত হন। ঢাকা থেকে যাওয়া ৭৮ আসনের ফ্লাইটটিতে চার ক্রুসহ মোট ৭১ আরোহী ছিলেন। এতে এখন পর্যন্ত উদ্ধার করা হয় ১৯ আরোহীকে। ৫০ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে নেপাল পুলিশ দফতর।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ