২০১৮-০৩-১৩

বুধবার, ১৭ অক্টোবর ২০১৮

বস্তিতে আগুন : ক্ষতিগ্রস্তদের চাল ও টাকা দেবে সরকার

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: রাজধানীর ইলিয়াস মোল্লা বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্তদের সরকারের পক্ষ থেকে ১০০ টন চাল ও দশ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আগুনে পুড়ে যাওয়া ইলিয়াস মোল্লা বস্তি এলাকা পরিদর্শকালে মঙ্গলবার মন্ত্রী সাংবাদিকদের একথা জানান।

গতকাল সোমবার ভোররাত চারটার দিকে ইলিয়াস মোল্লা বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় পাঁচ হাজার ঘর পুড়ে যায়। ফায়ার সার্ভিসের তেইশটি ইউনিট সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এসময় মন্ত্রী আরও বলেন, বস্তিবাসীদের যে ক্ষতি হয়েছে সেটা অত্যন্ত কষ্টদায়ক। আমি ত্রাণমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। সরকারের পক্ষ থেকে তাদের (ক্ষতিগ্রস্ত) জন্য ১০০ টন চাল ও দশ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ঢাকার ডিসিকে নির্দেশ দেয়া হয়েছে যাদের ঘড়বাড়ি পুড়ে গেছে তাদের তালিকা যত দ্রুত সম্ভব তৈরি করতে। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

কাদের বলেন, দীর্ঘস্থায়ী আবাসনের ব্যবস্থা সরকার হাতে নিয়েছে। বাউনিয়ায় বিরাট এলাকা জুড়ে এরইমধ্যে কাজ শুরু করেছে। তাদের পুনর্বাসনে প্রধানমন্ত্রী বিরাট এলাকা জুড়ে ফ্ল্যাট করার পরিকল্পনা নিয়েছেন। এখানে ২০,০০০ ফ্ল্যাট নির্মাণ হবে। বাউনিয়ায় এই ফ্ল্যাট তৈরির কার্যক্রম শুরু হয়ে গেছে।