বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

মদিনায় ফ্যাশন শো’র প্রতিবাদে অন্দোলন তুঙ্গে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হাওলাদার জহিরুল ইসলাম: হজরত মুহাম্মদ সা. এর পবিত্র শহর মদিনায় ফ্যাশন শো’র তুমুল প্রতিবাদ শুরু হয়েছে। সৌদিতে রাষ্ট্রীয়ভাবে বিক্ষোভ, প্রতিবাদ সমাবেশের অনুমোদন নেই তাই আন্দোলনকারীরা বেছে নিয়েছেন অভিনব পদ্ধতি। তারা এক্ষেত্রে শক্তিশালী সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ব্যবহার করছেন।

ফ্যাশন শো’র আয়োজকদের নিন্দা জানিয়ে তারা বলছেন, এসব লোক প্রিয় রাসুল সা. এর শহরের পবিত্রতাকে ধূলোয় মিশিয়ে দিয়েছে।

একজন টুইটারকারী বলেছেন, যারা রাসুলের পবিত্র শহরের সম্মানহানি করেছে তাদের ওপর আল্লাহ, ফেরেশতা ও সাধারণ মুসলমানদের অভিশাপ নাযিল হবে!

আরেকজন বলেছেন, এই পবিত্র শহর সাহাবায়ে কেরামকে দেখেছে। আর রাসুল সা. রওজা আতহারে শুয়ে আছেন। এই শহরে ফ্যাশন শো আয়োজন করে শহরের পবিত্রতা নষ্ট করার অধিকার কাউকে দেয়া হয় নি।

উল্লেখ্য, গত ডিসেম্বরে সৌদির রাজধানী রিয়াদের কাছে একটি ফ্যাশন শো’র আয়োজন করা হয়। মিডিয়ার ভাষ্য মতে সৌদি বাদশাহ শাহ সালমান এটা পছন্দ করেন নি এবং একারণে বাণিজ্যমন্ত্রীর উপদেষ্টাকে বরখাস্তও করেছিলেন। কিন্তু এর পরও গত ফেব্রুয়ারির শেষ দিকে জেদ্দায় নারীদের জন্য ফ্যাশন শো’র আয়োজন করা হয়। এখানে দেশি বিদেশি প্রায় ১৬০টি কম্পানি অংশ গ্রহণ করে।

ধারণা করা হচ্ছে, ৩৩ বছর বয়সী যুবরাজ মুহাম্মাদ বিন সালমান সৌদিতে মুক্তমনা ও স্বাধীনতার যে মিশন শুরু করেছেন এটা তারই একটি গুরুত্বপূর্ণ অংশ। অনেকেই মনে করছেন, ফ্যাশন শো’র প্রতিবাদে চলমান টুইটার আন্দোলন সৌদিতে ব্যাপক প্রভাব ফেলবে।

সূত্র: ডেইলি কুদরত


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ