শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


বিচারে খালাস পেয়েছেন প্রধানমন্ত্রী: হানিফ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, আদালত প্রমাণসাপেক্ষে খালেদা জিয়াকে সাজা দিয়েছেন।

একইভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচারিক প্রক্রিয়ার মাধ্যমে বিভিন্ন মামলা থেকে খালাস পেয়েছেন। অথচ বিএনপির লোকজন বলছেন, ক্ষমতায় এসে নাকি শেখ হাসিনা তাঁর বিরুদ্ধে মামলাগুলো প্রত্যাহার করেছেন। এটা বিএনপির মিথ্যাচার।

শনিবার দুপুরে চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের যৌথ বর্ধিত সভায় বিশেষ অতিথি হিসেবে মাহবুবুল আলম হানিফ এই বক্তব্য রাখেন। ২১ মার্চ প্রধানমন্ত্রীর পটিয়ার জনসভা সফল করতে চট্টগ্রামের তিনটি সাংগঠনিক জেলা আওয়ামী লীগ গতকাল নগরের মুসলিম ইনস্টিটিউট মিলনায়তনে এই বর্ধিত সভার আয়োজন করে।

বর্ধিত সভায় গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন আওয়ামী লীগের আমলে উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র তুলে ধরছিলেন। এ সময় চট্টগ্রাম নগর আওয়ামী লীগের কয়েকজন নেতা দাঁড়িয়ে চট্টগ্রাম নগরে প্রধানমন্ত্রীর জনসভা আহ্বানের দাবি জানান। তখন তিনি বলেন, প্রধানমন্ত্রী পটিয়ায় (মফস্বল) জনসভা করবেন। একই সঙ্গে চট্টগ্রাম নগর এবং উত্তর জেলায় অনুরূপ জনসভা করা হবে। এ ব্যাপারে প্রস্তুতি চলছে বলে তিনি জানান। বক্তব্য দিয়ে তিনি বেলা ১১টার দিকে বর্ধিত সভাস্থল ত্যাগ করেন।

বেলা একটায় বক্তব্য দিতে দাঁড়িয়ে মাহবুবুল আলম হানিফ বলেন, বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাগুলো হয়েছিল।
খালেদা জিয়া জেলে যাওয়ার পর বিএনপি নেতারা বলছেন আওয়ামী লীগ ক্ষমতায় এসে নাকি প্রধানমন্ত্রীর মামলাগুলো প্রত্যাহার করেছে। আর খালেদা জিয়ার মামলা প্রত্যাহার না করায় তিনি নাকি জেলে আছেন। এটা বিএনপির মিথ্যাচার। শেখ হাসিনার বিরুদ্ধে কোনো মামলা প্রত্যাহার হয়নি। হাইকোর্টে কোয়াশমেন্টের (খারিজ) মাধ্যমে প্রধানমন্ত্রী মামলা থেকে খালাস পেয়েছেন। কারণ, তাঁর মামলার কোনো মেরিট (ভিত্তি) ছিল না, সে জন্য হাইকোর্ট খালাস দিয়েছেন। খালেদা জিয়াও হাইকোর্টে গিয়েছিলেন।

ভৈরব সেতু নির্মাণে তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের মেরিট ছিল না। তাই হাইকোর্টে কোয়াশমেন্টের মাধ্যমে ওই অভিযোগ থেকে খালাস পেয়েছিলেন খালেদা জিয়া।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ