বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

আমেরিকাকে কঠোর জবাব দেওয়ার হুমকি তুরস্কের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু বলেছেন, আমেরিকা কোনো ধরণের নিষেধাজ্ঞা আরোপ করলে এর কঠোর জবাব দেওয়া হবে। জার্মানির গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। আমেরিকা বিভিন্ন অভিযোগে তুরস্কের ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে পারে বলে খবর প্রকাশিত হওয়ার পর তিনি এ মন্তব্য করেন।

তুর্কি পররাষ্ট্রমন্ত্রী বলেন, দুঃখজনকভাবে পাশ্চাত্যের কোনো কোনো দেশ এখনও জানে না যে, তুরস্কের মতো দেশগুলোর সঙ্গে কী ধরণের আচরণ করতে হবে। আমেরিকা ও ইউরোপীয় ইউনিয়নের জানা উচিত যে, তুরস্ক হচ্ছে তাদের সমপর্যায়ের একটি রাষ্ট্র।

কয়েকজন সাংবাদিকের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ প্রসঙ্গে তিনি বলেন, দণ্ডপ্রাপ্তদের বিরুদ্ধে ২০১৬ সালের সামরিক অভ্যুত্থানের প্রধান হোতা ফাতহুল্লাহ গুলেন এবং নিষিদ্ধ গোষ্ঠী পিকেকে'র সঙ্গে সহযোগিতার অভিযোগ রয়েছে। এসব অভিযোগ উপেক্ষা করার মতো নয়।

সূত্র: পার্সটুডে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ