শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


মিছিলে যৌন হয়রানির ঘটনায় ছাত্রীর বাবার মামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  ৭ মার্চ বাংলামোটরে এক কলেজছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় তার বাবা রমনা থানায় মামলা করেছেন। গত বুধবার নিপীড়নের শিকার ওই কলেজছাত্রীর ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে আলোচনায় আসে ঘটনাটি। পরে বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনায় মামলা হয়েছে।

বুধবার দুপুরে রাজধানীর বাংলামোটরে বাসের জন্য দাঁড়িয়ে থাকার সময় সরকারি দলের সমাবেশে যোগ দিতে যাওয়া একদল লোক ওই ছাত্রীকে নিপীড়ন করে বলে অভিযোগ। ৭ মার্চের ভাষণ উপলক্ষে বুধবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ ডেকেছিল আওয়ামী লীগ।

ওই ছাত্রী স্ট্যাটাসটি ফেসবুকে আপলোড করার পর সেটি ভাইরাল হয়ে যায়। স্ট্যাটাসটিতে কিছুক্ষণের মধ্যেই মন্তব্য করেন কয়েক হাজার মানুষ। প্রচুর মানুষ মেয়েটির পাশে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন। পরে ছাত্রীটি তার স্ট্যাটাস সরিয়ে নেয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় ওই ঘটনায় ছাত্রীর বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাঈনুল ইসলাম। মামলায় তিনি অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে নিপীড়নের অভিযোগ করেছেন।

এ বিষয়ে রমনা থানার ওসি মাইনুল ইসলাম আজ শুক্রবার সকালে সাংবাদিকদের বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা ওই মামলায় অজ্ঞাতপরিচয় ১৫-২০ জনকে আসামি করা হয়েছে। ঘটনাস্থলের ভিডিও ফুটেজ সংগ্রহ করে অপরাধীদের চিহ্নিত করার চেষ্টা চলছে। এখন পর্যন্ত কাউকে শনাক্ত বা গ্রেপ্তার করা যায়নি।

ওসি আরো জানান, পুলিশ ইতোমধ্যে ওই শিক্ষার্থীর সঙ্গে কথা বলে তার বক্তব্য রেকর্ড করেছে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ