শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

বিশ্বকাপে নিষিদ্ধ হলেন শাহজাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিপদ পিছু ছাড়ছেই না আফগানিস্তানের। বিশ্বকাপ বাছাই পর্বে স্কটল্যান্ড আর জিম্বাবুয়ের সাথে হেরে খাঁদের কিনারায় থাকা আফগানিস্তান যেন আরেকটা ধাক্কা খেলো।
২০১৯ বিশ্বকাপ খেলতে হলে কোয়ালিফাইং রাউন্ড খেলে তবেই যেতে হবে বিশ্বকাপের মূল মঞ্চে। যেখানে প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ। নাবী-রশিদদের নিয়ে উড়তে থাকা আফগানিস্তান হঠাৎ যেন মুখ থুবড়ে পড়েছে।

কোয়ালিফাইং রাউন্ডের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হয় আফগানিস্তান। স্কটিশদের সাথে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারে আফগানরা। দ্বিতীয় ম্যাচে স্বাগতিক জিম্বাবুয়ের সাথে হেরে যায় মাত্র ২ রানে। যে ম্যাচকে বলা যায় বাঁচা-মরার ম্যাচ। তাই হয়তো এমন সব কাণ্ড ঘটেছে এই ম্যাচে।

আইসিসি’র আচরণবিধি ভঙ্গের দায়ে দুই ম্যাচ নিষিদ্ধসহ ম্যাচ ফি’র ১৫ শতাংশ সাথে এক ডিমেরিট পয়েন্ট পান এই উইকেট-কিপার ব্যাটসম্যান। তার অপরাধ ছিল আউট হওয়ার পর পিচের ওপর ব্যাট দিয়ে আঘাত করা, যার কারণ পিচের ক্ষতি হয়। আম্পায়ারের ভাষ্যমতে, পিচের কিছু অংশ ফেটে যায়।

এর আগেও শাহজাদের নামের পাশে ছিল তিনটি ডিমেরিট পয়েন্ট। সবশেষ ম্যাচে ১ ডিমেরিট পয়েন্ট যোগ হওয়ায় আইন অনুযায়ী দুই ম্যাচের নিষেধাজ্ঞায় পড়তে হয়।

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ