শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


আইএসএ সম্মেলনে যোগ দিতে আজ ভারত যাচ্ছেন রাষ্ট্রপতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আন্তর্জাতিক সৌর জোটের (আইএসএ) প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে ৪ দিনের এক সফরে বৃহস্পতিবার (৮ মার্চ) ভারত যাচ্ছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বুধবার সন্ধ্যায় বলেন, ‘আগামীকাল (৮ মার্চ) দুপুর একটার দিকে বিমান বাংলাদেশ-এর একটি ভিভিআইপি ফ্লাইট রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে আসামের গৌহাটির উদ্দেশে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে।’

আসামের গভর্নর জগদীশ মুখি স্থানীয় সময় বেলা দেড়টার দিকে গৌহাটি আন্তর্জাতিক বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানাবেন।

রাষ্ট্রপতি আসামের ভায়াভন্তের তাজ-এ অবস্থান করবেন। আসামের গভর্নর এবং আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল সেখানে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

আসামের গভর্নর বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সৌজন্যে হোটেল রেডিসনে এক নৈশভোজের আয়োজন করবেন।

রাষ্ট্রপতি শুক্রবার (৯ মার্চ) সকালে ভারতের বিমান বাহিনীর একটি হেলিকপ্টারযোগে বালাতের উদ্দেশে গৌহাটি ত্যাগ করবেন। বিকেলে তিনি শিলং ও লাবনে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের বাসভবন পরিদর্শন করবেন।

রাষ্ট্রপতি হামিদ ভারতের মেঘালয় রাজ্যের বিভিন্ন স্থান পরিদর্শন করবেন, যেখানে তিনি একাত্তরের মুক্তিযুদ্ধের সময় অবস্থান করেছিলেন।

শনিবার (১০ মার্চ) তিনি নয়াদিল্লীর নাট ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন। পরে তার সৌজন্যে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ রাষ্ট্রপতি ভবনে এক নৈশভোজের আয়োজন করবেন।

রোববার (১১ মার্চ) সকালে আবদুল হামিদ নয়াদিল্লীর প্রেসিডেন্সিয়াল বিল্ডিংয়ের সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সৌর জোটের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেবেন। কর্মসূচি অনুযায়ী, তিনি আইএসএ শীর্ষ সম্মেলন-২০১৮-এর প্লেনারি সেশনে ভাষণ দেবেন।

বাংলাদেশের রাষ্ট্রপতি বেলা দেড়টার দিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে মধ্যাহ্ন ভোজে যোগ দেবেন।
রাষ্ট্রপতি হামিদ আগামী ১২ মার্চ দেশে ফিরবেন। সূত্র: বাসস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ