শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


রোহিঙ্গাদের দেখতে বাংলাদেশে শিল্পী মাহের জাইন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রোকন রাইয়ান: মিয়ানমারে সেনা ও বৌদ্ধ কর্তৃক ‘গণহত্যার’ শিকার হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে বাংলাদেশে এসেছেন বিশ্ববিখ্যাত সঙ্গীত শিল্পী মাহের জাইন।

এক দিনের সংক্ষিপ্ত সফরে একটি সামাজিক সংগঠনের প্রতিনিধি হয়ে তিনি টেকনাফে আসেন বলে আওয়ার ইসলামকে জানিয়েছেন কক্সবাজারের তানজিমুল উম্মাহ হিফজ মাদরাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা রিয়াদ হায়দার।

তবে শিল্পী মাহের জাইনের সফরটি খুবই গোপনীয় বলে তিনি জানান। আর আগামীকালই তিনি ফিরে যাবেন।

তবে তার সঙ্গে আসা অন্যান্য প্রতিনিধিরা বেশ কয়েকদিন টেকনাফে অবস্থান করবেন বলে জানা গেছে।

হাফেজ রিয়াদ হায়দার বলেন, মাহের জাইন একটি সেবা সংস্থার সঙ্গে কাজ করেন। মূলত সে টিমের সঙ্গে তিনি এসেছেন। টিমের বাকিরা কয়েকদিন অবস্থান করলেও মাহের জাইন কালই চলে যাবেন।

আজ বিকালে তিনি রোহিঙ্গা ক্যাম্প ঘুরে দেখেছেন বলেও জানান তিনি।

সঙ্গীত জগতে মাহের জাইন বেশ পরিচিত নাম। সঙ্গীত শোনেন অথচ তার গানে মুগ্ধ নয় এমন মানুষ কম। লেবাননের ত্রিপলিতে ১৬ জুলাই ১৯৮১ সালে জন্মেছিলেন এ শিল্পী।

আধুনিক ইসলামি সঙ্গীত দুনিয়ায় তুমুল জনপ্রিয় এই এই শিল্পি বর্তমানে বসবাস করের সুইডেনে। তার এলবাম রিলিজ হয় বিভিন্ন ভাষায়। থাকে মিউজিক্যাল, ননমিউজিক্যাল ভোকাল, ইন্টারনেশনাল ভার্সন।

তিনি একাধারে গান লেখেন, সুর করেন, সঙ্গীত পরিচালনা করেন এবং কম্পেজিশনও করেন। ২০০৯ সালে এওয়াকিং রেকর্ডস থেকে তার প্রথম এলবাম ‘থেংক ইউ আল্লাহ’ রিলিজ হয়।

এ লবামটি আটবার ‘প্লাটিনাম সেলস রেকর্ড’ করে মালয়েশিয়ায় এবং ইন্দোনেশিয়ায়। ২০১১ সালে তিনি ১৮মত ‘অনুগেরাহ ইন্ডাস্ট্রি মিউজিক এওয়ার্ড’ মালয়েশিয়ার জন্য মনোনীত হন।

দেখুন ও সাবস্ক্রাইব করুন আওয়ার ইসলাম টিভি

২০১২ সালে আসে তার দ্বিতীয় এলবাম ‘ফরগিভ মি’। এলবামটি মালয়েশিয়ায় চার বার ‘প্লাটিনাম সেলস রেকর্ড’ করে।

মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও মিশরে সবধরণের সঙ্গীত এলবামের সঙ্গে প্রতিযোগিতা করে বেস্ট সেলার হয়।

ইউটিউবে নাম্বার ওয়ান ফর মি, ইয়া নবী সালাম আলাইকা, ইনশা আল্লাহ, বারাকাল্লাহ, রামাদান, পেলেস্টাইন টুমরো উইল বি ফ্রি, আল হুব্বু এয়াসুদ সবচেয়ে জনপ্রিয় গান মাহেরের।

ভেরিফায়েড ফেসবুক পেজে আড়াই কোটি প্লাস লাইক পাওয়া মাহের আছেন জনপ্রিয়তার শীর্ষে।

আরও পড়ুন: অপরাধীর পরিচয় বিভ্রান্তি, সুষ্ঠু বিচারের প্রতিবন্ধক


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ