বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ইফার চাকরি পাওয়া ১০১০ জন আলেমের প্রশিক্ষণ শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: কওমী সনদের সরকারি স্বীকৃতির পর সোমবার সকাল ১০ টায় এক সাথে ১ হাজার ১০ জন আলেম সরকারি চাকরিতে যোগদান আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে ইফা।

ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক বাস্তবায়নাধীন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্পের দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসায় কওমী নেসাবের শিক্ষক হিসেবে তারা যোগদান করবেন। নিয়োগপ্রাপ্ত এ সব আলেমদের নিয়ে ইসলামি ফাউন্ডেশন মিলেনায়তন চত্বরে তিনদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয় সোমবার।

বাংলাদেশের ইতিহাসে একসাথে এত কওমী আলেমের চাকরিতে যোগদানের ঘটনাকে বেশ সাফল্য বলে উল্লেখ করেছে ইফা।

বেলা ২.৩০ টায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে কর্মশালার উদ্বোধন করেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বজলুল হক হারুন এমপি, সভাপতি, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলো ধর্মসচিব মোঃ আনিছুর রহমান, বাংলাদেশ আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ ও ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস এর গভর্নর মিছবাহুর রহমান চৌধুরী। সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল।

 

চাকরি প্রাপ্ত আলেমদের মধ্যে কুমিল্লা থেকে আগত একজনকে জিজ্ঞেস করলে তিনি বলেন, আমরা অনেক আনন্দিত যে সরকার আমাদের কে চাকরির ব্যবস্থা করে দিচ্ছেন। আমরা আশাবাদি যে আমাদের শিক্ষার মূল্যায়ন সরকারিভাবে করা হবে। তবে তাদের অনেকেই মাত্র দু’বছরের এ চাকরির সময় সীমা দীর্ঘ করার আশা ব্যক্ত করেন।

নিয়োগপ্রাপ্ত ১০১০ জন আলেমের বেতন ভাতা নির্ধারণ করা হয়েছে ১১হাজার ৩শত টাকা। তিনদিনের কর্মশালা শেষ হলেই তাদেরকে নির্দিষ্ট প্রতিষ্ঠিানে প্রেরণ করা হবে।

এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ