শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

নির্বাচনের আগেই ১০ হাজার চিকিৎসক নিয়োগ: স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী সংসদ নির্বাচনের আগেই ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। প্রথমে পাঁচ হাজারের নিয়োগপ্রক্রিয়া আগামী তিন মাসের মধ্যে শেষ হবে।

আজ রোববার বিকেলে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন ভবনে আয়োজিত মিট দ্য প্রেসে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ হেলথ রিপোর্টার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, সুষ্ঠুভাবে স্বাস্থ্য খাত পরিচালনার ক্ষেত্রে জনবলসংকট একটি বড় সমস্যা। বর্তমান সরকার এ সমস্যা উত্তরণে বারবার চেষ্টা করছে। এরই অংশ হিসেবে আগামী দুই থেকে তিন মাসের মধ্যে প্রথমে পাঁচ হাজার এবং নির্বাচনের আগে আরও পাঁচ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে।

নতুন এই চিকিৎসকদের মূলত গ্রামাঞ্চলে পদায়ন করা হবে। চিকিৎসকেরা যাতে কমপক্ষে দুই বছর কর্মস্থলে থাকেন, সে ব্যাপারে একটি বিধান করা হবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

মিট দ্য প্রেসে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের প্রেসিডেন্ট তৌফিক মারুফসহ চিকিৎসক নেতারা উপস্থিত ছিলেন।

সূত্র: প্রথম আলো


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ