শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


হাতিরঝিলের মসজিদ নিয়ে প্রধানমন্ত্রীকে মুহিব খানের ভিন্ন প্রস্তাব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হাতিরঝিলে ভাসমান মসজিদ বায়তুল মাহফুজ সরিয়ে ফেলার বিষয়টি নিয়ে ফেসবুকে আলোচনা চলছে বেশ কিছুদিন ধরে। ধর্মপ্রাণ মানুষজন প্রধানমন্ত্রীকে অনুরোধ জানাচ্ছেন যেন মসজিদটি না সরানো হয়।

বরং সেখানে দৃষ্টিনন্দন মসজিদ করে হাতিরঝিলের সৌন্দর্য বাড়ানো হয়। এবার সে বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে চিঠি লিখে মসজিদ না সরানোর আবেদন জানিয়েছেন দেশের খ্যতিমান কবি ও সঙ্গীত শিল্পী মুহিব খান।

ফেসবুকে আজ এ বিষয়ে একটি স্ট্যাটাস দেন। তিনি লিখেছেন-

মাননীয় প্রধানমন্ত্রী, সালাম নিন। আশা করি ভালো আছেন।

পরসমাচার এই যে, রাজধানীর সুপরিকল্পিত মনোরম এলাকা হাতিরঝিলের লেকের উপর দাড়ানো কাঠ বাঁশ টিনের পুরোনো মসজিদটি চিরতরে না ভেঙ্গে ফেলার অনুরোধ করছি।

সেই সাথে প্রস্তাব রাখছি-

মসজিদটিকে পানির উপর স্বচ্ছ গ্লাস ও ক্রিস্টাল দিয়ে গড়ে তুলুন। যার সাথে সংযোগ সেতুটিও হবে অতি চমকপ্রদ। যার সুউচ্চ মিনার থেকে বিচ্ছুরিত মাল্টিকালার লেজার রশ্মি রাতের হাতিরঝিলকে আরও বহুগুণ মনোহর করে তুলবে। এতে শুধু হাতিরঝিল নয়, ঢাকার সৌন্দর্য বাড়বে, বাড়বে বাংলাদেশেরও স্টেটাস।

অথবা- আপনার যদি ভালো লাগে তাহলে মসজিদটিকে পানিতে ভাসমান একটি বিশালায়তন সুরম্য নৌকার মতো করেও তৈরি করতে পারেন। যার সুপরিসর পাটাতন হবে মসজিদের দু'দিকের উন্মুক্ত সেহেন বা খোলা জায়গা, আর মূল মসজিদ ভবনটি হবে নৌকার ছাউনির মতো।

 দেখুন ও সাবস্ক্রাইব করুন ourislam tv

মাস্তুল হবে উঁচু মিনার। সাথে নান্দনিক পালও যুক্ত হতে পারে। নাম হতে পারে 'মাসজিদ-আস-সাফিনাহ' বা 'সাফিনাহ মস্ক'। পাবলিক সহজে বলবে 'নৌকা মসজিদ'।

তবুও মসজিদটি আবার গড়ে তুলুন।

দেশ বিদেশের পর্যটকদের জন্য এটি হবে বিশেষ দর্শনীয় স্থান। হবে বিশ্ব বা এশিয়ার অন্যতম শৈল্পিক স্থাপত্য।

ভেবে দেখুন। মসজিদটি চিরতরে ভেঙে ফেলে কোটি মুসলিমের অন্তরে আঘাত দিয়ে তাদের নীরব বদদোয়া এবং আল্লাহর অসন্তুষ্টি অর্জনের চেয়ে মনে হয় এ সামান্য জনের প্রস্তাবনা অনুযায়ী সুবিবেচনা করাটাই সুন্দর এবং কল্যাণকর হবে।

আল্লাহ আপনাকে তাওফিক দান করুন।

মুহিব খান। ৩ মার্চ ২০১৮। শনিবার।

সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের উত্থানের নেপথ্যে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ