বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


সিরিয়া নিয়ে জর্ডান বাদশাহ'র কাছে দিল্লির খতিবের প্রশ্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হাওলাদার জহিরুল ইসলাম: সিরিয়ার অবস্থা খুবই নাজুক। সেখানে জালিম সরকার সিরিয়ান মুসলমানদের ওপর নির্বিচারে বোমা বর্ষণ করছে। ঠিক এমন সময়ই আমার প্রিয় মাতৃভূমিতে জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহকে স্বাগত জানানো হয়েছে।

দিল্লির শাহি জামে মসজিদের খতিব শেখ আবদুল্লাহ বোখারী গতকাল জুমার খুতবায় নয়া দিল্লির বিজ্ঞান ভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাদশাহ আবদুল্লাহর সাথে হাত মেলানো উলামা, ধর্মীয় গুরু ও নেতৃবৃন্দের ওপর প্রশ্ন রেখে বলেন, তাদের কি ‍জর্ডানের বাদশাহর কাছে এ প্রশ্ন করা উচিত ছিলো না যে, সেখানে নিষ্পাপ শিশু, নারী ও সাধারণ মুসলমানকে প্রতিণিয়ত হত্যা করা হচ্ছে। আপনি কি এর বিরুদ্ধে প্রতিবাদ করেছেন?

আপনি আরব দেশগুলোর দায়িত্বশীলদের অন্তর্ভুক্ত নন? সিরিয়ায় যা হচ্ছে তা কি উগ্রপন্থা নয়? নিরপরাধ মানুষকে হত্যা করা কি সন্ত্রাসী কাজ নয়?

শাহি ইমাম আরো বলেন, একদিকে যখন সিরিয়ায় নিরপরাধ মুসলামন, নারী ও শিশুদের রক্ত ঝরছে অপরদিকে আমাদের দেশের কিছু আলেম জর্ডান বাদশাহ ও নরেন্দ্র মোদীর সাথে সাক্ষাত করে আনন্দিত হচ্ছেন!

জর্ডান বাদশাহর কাছে এটা জানতে চাওয়া দরকার ছিলো, আপনি ইসরাইলের কথা মেনে চলতে পারেন কিন্তু সিরিয়ায় গণহত্যার বিরুদ্ধে আওয়াজ তুলতে পারেন না! তাহলে আপনি কেমন মুসলিম নেতা?

সূত্র: মিল্লাত টাইমস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ