বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


প্রথম দিনেই মারা যাবে ১০ হাজার মার্কিন সেনা!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধ শুরু হলে প্রথম দিনেই ১০ হাজার মার্কিন সেনা নিহত হবেন। মার্কিন প্রতিরক্ষা সদর দফতর পেন্টাগন এই হুঁশিয়ারি দিয়েছে। পেন্টাগন জানায়, ইরাক ও আফগান যুদ্ধে সাত হাজার মার্কিন সেনা নিহত হয়েছে। কিন্তু কোরীয় যুদ্ধে প্রথম দিনেই এ সংখ্যা ছাড়িয়ে যাবে বলে আশংকা করছে তারা।

জানা গেছে, উত্তর কোরিয়ার সঙ্গে সম্ভাব্য যুদ্ধের বিষয়ে হাওয়াই দ্বীপে গোপন বৈঠকে মিলিত হন যুক্তরাষ্ট্রের শীর্ষ পর্যায়ের সেনা কর্মকর্তারা। ওই বৈঠকে তারাই এসব কথা বলেছেন। বৈঠকে সম্ভাব্য যুদ্ধে কী কী ঘটতে পারে তা নিয়ে মার্কিন সেনা কর্মকর্তারা বিস্তারিত আলোচনা করেন।

মার্কিন সেনাবাহিনীর চিফ অব স্টাফ জেনারেল মার্ক মিলি এবং মার্কিন স্পেশাল অপারেশনের কমান্ডার জেনারেল রেমন্ড থমাস বৈঠকের নেতৃত্বে ছিলেন ।

তারা বলেন, 'উত্তর কোরিয়ার সঙ্গে সম্ভাব্য যুদ্ধের প্রথম দিনেই ভয়াবহ বিপর্যয় ঘটে যাবে।'

জেনারেল মিলি বলেন, 'যুদ্ধে মার্কিন সেনা সদস্য হতাহত হওয়ার পাশাপাশি ব্যাপকসংখ্যক বেসামরিক নাগরিক মৃত্যুর মুখে পতিত হবে। বর্বরতা এমন পর্যায়ে যাবে যা জীবিত সেনাদের অভিজ্ঞতার সীমার বাইরে।'

প্রসঙ্গত, মার্কিন সেনা কর্মকর্তারা এমন এক সময়ে এই উদ্বেগ প্রকাশ করলেন যখন পরমাণু ও ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তর কোরিয়ার চরম উত্তেজনা চলছে।

সূত্র: প্রেসটিভি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ