বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


নোয়াখালীর ভিক্ষুকরা এখন থেকে ভিক্ষা নয় কাজ করবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

অাওয়ার ইসলাম

‘ভিক্ষাবৃত্তি জীবন নয়, জীবন হোক কর্মময়’ এ শ্লোগানকে সামনে রেখে নোয়াখালীতে ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। আজ সকাল ১১টায় নোয়াখালী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধায়নে উপজেলা পরিষদ এ কর্মসূচির আয়োজন করে।

ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলার ১২১ জন ভিক্ষুকের হাতে রিক্সা, ছাগল, হাঁস-মুরগী, সেলাই মেশিন, শাড়ি-চুড়ি, চায়ের প্লাক্স-কাপ ও হোগলা পাতা তুলে দেন চট্রগ্রাম বিভাগী কমিশনার মো. আবদুল মান্নান।

অনুষ্ঠানে নোয়াখালী জেলা প্রশাসক মো.মাহবুব আলম তালুকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট শিহাব উদ্দিন শাহীন, অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী ড. মাহে আলম।

এসময় ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচির উপর বিশেষ প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবদুর রউফ মন্ডল ও স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম সরদার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: কামাল উদ্দিন সহ জেলা ও উপজেলা পার্যায়ের কর্মকর্তা-কর্মচারী এবং সদর বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

নোয়াখালী জেলার ৯টি উপজেলায় প্রাথমিক পর্যায়ে ৫৮২১ জন ভিক্ষুককের তালিকা করে জেলার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের বেতন ও সংশ্লিষ্ট উপজেলা পরিষদের আর্থিক সহযোগিতায় সদর উপজেলার ১১টি ইউনিয়নের ১২১ জন ভিক্ষুককে পুনর্বাসনের আওয়তায় আনার মধ্যে দিয়ে এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উন্নয়নের অগ্রযাত্রায় সরকারি বরাদ্দ ছাড়াই নোয়াখালীতে ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচি শুরু করা হয়েছে। বাংলাদেশ প্রতিদিন


সম্পর্কিত খবর