বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি

জিন ধরার নাম করে প্রতারণা, এবিসি রেডিওর আরজে গ্রেফতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হাত দিয়ে জিন ধরা, ব্রেইন দিয়ে লাইট জ্বালাতে পারা, খালি হাতে মোম জ্বালানো ও টেরট কার্ডের মাধ্যমে মানুষের অতীত, বর্তমান ও ভবিষ্যৎ বলে দেওয়াসহ নানারকম অভিজ্ঞতার কথা বলে দীর্ঘ দিন ধরে রেডিওতে প্রতারণা করে আসছিলেন আরজে রাদবি রেজা।

কিন্তু এবার ফেঁসে গেলেন পুলিশের জালে। শুক্রবার পুলিশ তাকে আটক করেছে প্রতারণা করে মানুষের ‍কাছে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে।

পুলিশ বলছে, কয়েক বছর ধরেই নিজেকে অতিমানবীয় ক্ষমতার অধিকারী দাবি করে ইউটিউব, ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে প্রতারণা করে আসছিল জেরা।

শুক্রবার সিআইডির সদর দপ্তরে সংবাদ সম্মেলনে সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম এ তথ্য জানান।

এবিসি রেডিওতে ‘টেরট কার্ড সেগমেন্ট’ নামে অনুষ্ঠানের মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করেন রেজা।

মোল্লা নজরুল ইসলাম জানান, রাদবি রেজা ২০১৬ সালের অক্টোবর মাসের দিকে এবিসি রেডিওতে কথিত প্যারানরমাল রিসার্চার হিসেবে যুক্ত হন। এর আগে ওই অনুষ্ঠানে শুধু ভৌতিক গল্প শোনানো হতো। কিন্তু রাদবি রেজা যুক্ত হওয়ার পর শুরু হয় মানুষের নানাবিধ সমস্যার সমাধান পর্ব ‘টেরট কার্ড সেগমেন্ট’। সাধারণ মানুষকে ফোন করে ও পরিচয় দিয়ে সেখানে অংশগ্রহণ করতে হতো।

নজরুল ইসলাম জানান, তাই রেজা সহজেই মানুষের কাছ থেকে তাঁদের ফোন নম্বর পেয়ে যেতেন। সংগৃহীত নাম ও নম্বর দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সার্চ করে তাদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ করতেন। মানুষ যখন তার সঙ্গে দেখা করত, তখন তিনি তাঁর ব্যক্তিগত অনেক তথ্যই আগেভাগে বলে দিতে পারতেন। তখন উক্ত ব্যক্তির মনে একটা ধারণা জন্ম নিত যে তিনি অনেক কিছু জানেন বা অতিমানবীয় শক্তির অধিকারী।

এভাবেই আরজে রেজা হাতিয়ে নিয়েছেন প্রচুর অর্থ সম্পদ।

এর আগে ২০১২ সালে ২০টি চোরাই মোটরসাইকেলসহ শেরেবাংলা নগর থানা পুলিশ রেজাকে গ্রেপ্তার করেছিল বলেও জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ