শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


বাংলাদেশ সীমান্তে মিয়ানমারের সৈন্যদের ফাঁকা গুলি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মিয়ানমার-বাংলাদেশ সীমান্তে নোম্যান্সল্যান্ডে অবস্থানরত রোহিঙ্গাদের সরে যেতে ভয়-ভীতি দেখিয়ে ফাঁকা গুলি ছুড়েছে মিয়ানমার সৈন্যরা ।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তমব্রু সীমান্তের ওপারে অবস্থানরত মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ সদস্যরা দুই রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে বলে স্থানীয়রা জানিয়েছেন। মিয়ানমার সৈন্যদের ফাঁকা গুলিবর্ষণের পর এলাকায় উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে।

এর আগে বৃহস্পতিবার সকালে মিয়ানমার সীমান্তে বিপুল পরিমাণ সেনা মোতায়নের করে রোহিঙ্গাদের জিরো পয়েন্ট থেকে বাংলাদেশে সরে যেতে নির্দেশ দিলে রোহিঙ্গাদের সাথে বাক-বিতণ্ডা হয়।

বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল বলেছিলেন, মায়ানমারে সীমান্তে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করা হলে বিজিবি কঠোর হস্তে দমন করতে প্রস্তুত রয়েছে। সীমান্তের নিরাপত্তায় বিজিবি সর্বদা সতর্ক অবস্থায় প্রহরায় নিয়োজিত রয়েছে।

বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টির কোনো সুযোগ নেই’ বলে হুশিয়ার করে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এদিকে বিকালে ঢাকায় মিয়ানমারের রাষ্ট্রদূত লিউন উকে তলব করে এ ঘটনার প্রতিবাদ জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

সীমান্ত থেকে মিয়ানমার সৈন্যদের সরিয়ে নেওয়ার আহ্বান জানানো হয়। তার কয়েক ঘণ্টা পর বৃহস্পতিবার রাতে এই ফাঁকা গুলিবর্ষণ করলেন বিজিপি সদস্যরা।

মায়ানমার সীমান্তে বিশৃঙ্খলা ঠেকাতে প্রস্তুত বিজিবি: স্বরাষ্ট্রমন্ত্রী

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ