বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত? বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ বাড়তে পারে তাপমাত্রা, দুপুরের মধ্যেই ঝড়-বৃষ্টির আভাস দুর্ঘটনা থেকে বাঁচতে যে দোয়া ও আমল করতেন হযরত উসমান রা. ব্যাংককের উদ্দেশে ঢাকা ত্যাগ করলেন প্রধানমন্ত্রী

এক কুর্তায় পুরো কুরআন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম

পবিত্র কুরআনের হস্তলিখিত পাণ্ডুলিপিগুলি ভারতের ন্যাশনাল মিউজিয়ামে বিভিন্ন ক্যালিগ্রাফি প্রদর্শন করা হচ্ছে। একটি জামায় লিপিবদ্ধ পুরো কুরআন শরীফের একটি বিরল শিল্পও পদর্শিত হচ্ছে।

জাতীয় যাদুঘর এর পাণ্ডুলিপি এবং সম্পাদক নিযুক্তির প্রাক্তন সম্পাদক নাসিম আখতার বলেন, কুরআনের বিরল পাণ্ডুলিপিসমূহের আলোকে উক্ত প্রদর্শনী ৮ মার্চে থেকে শুরু হবে এবং টানা ১২ এপ্রিল অব্যাহত থাকবে চলবে।

قرآن

নয়াদিল্লীর ভারতীয় জাতীয় জাদুঘরের প্রধান ডা. বিমর্নী বলেন, প্রদর্শনীটি অনন্য, কারণ এই প্রদর্শনীতে পবিত্র কুরআনের ১৩ টি অনন্য ও বিরল সংস্করণ প্রকাশ করেছে।

তিনি আরো বলেছিলেন যে কুরআনের কপিগুলি, কোফি, নাসাক, বসিল, থালিসিস এবং স্প্রিং প্রভৃতি বিভিন্ন ক্যালিগ্রাফি ফর্মগুলিতে লেখা হয়েছে।

قرآن

ন্যাশনাল মিউজিয়ামে আর্ট হিস্ট্রি এর মিউজিয়ামের সহ-সভাপতি মনি বলেন, বসন্ত সংস্করণ দুর্লভ কারণ তার আলো এবং ঐতিহাসিকভাবে খুব বিরল।

قرآن

এটি প্রদর্শনীর দশম সিরিজ যা "সংরক্ষণ" প্রদর্শনী শিরোনামে অনুষ্ঠিত হচ্ছে।

সূত্র: বিবিসি উর্দূ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ