২০১৮-০২-২৮

বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮

মাওলানা মুজ্জাম্মিল হত্যাকারীদের দ্রুত বিচার দাবী ইমাম সমিতির

OURISLAM24.COM
news-image

ইমদাদ ফয়েজী: জৈন্তাপুরে ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে ঐতিহ্যবাহী হরিপুর বাজার মাদরাসার মেধাবী ছাত্র মাওলানা মুজ্জাম্মিল হত্যাকাণ্ড, সিনিয়র মুহাদ্দিস মাওলানা আব্দুস সালামসহ ছাত্রদের হত্যার উদ্দেশ্যে মারপিট করায় বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগরীর নেতৃবৃন্দ তীব্র নিন্দা, ক্ষোভ ও গভীর উদ্ধেগ প্রকাশ করেন।

নেতৃবৃন্দ বলেন, ওয়াজ মাহফিলসহ দীনি বিষয়ে বাড়াবাড়ি কারো জন্য কাম্য নয়, ওয়াজ মাহফিলে ডেকে নিয়ে হত্যা, মারপিট ইতিহাসের জঘন্যতম অপরাধ।

অভিযুক্ত মুশরিক মাজারপুজারী আটরশির সমর্থকরা সিলেটের মতো শান্ত শহরে বিশৃংখলা সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এসব অপচেষ্টা প্রতিহত করা প্রশাসনেরই দায়িত্ব।

নেতৃবৃন্দ আরো বলেন, মাদরাসা ছাত্র মুজ্জাম্মিল হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে পরিস্থিতি শান্ত করাও স্থানীয় প্রশাসনের দায়িত্ব।

সাথে সাথে নিহতের পরিবার ও আহতদের চিকিৎসা সেবায় জেলা প্রশাসনের পক্ষ থেকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানের দাবি জানান বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর এর ভারপ্রাপ্ত সভাপতি ক্বারী মাওলানা শহীদ আহমদ ও সেক্রেটারি ক্বারী মাওলানা সিরাজুল ইসলাম।

মহানগর ইমাম সমিতির প্রচার সম্পাদক, শিবগঞ্জ হাতিমবাগ জামে মসজিদের ইমাম ও খতীব মাওলানা আশিকুর রহমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে ইমাম নেতৃবৃন্দ বলেন, যে কোন পরিস্থিতিতে হক্কানী উলামায়ে কেরাম এলাকার সর্বসাধারণকে সাথে নিয়ে শান্তশিষ্টভাবে বুদ্ধিভিত্তিক মোকাবেলার করতে হবে।

বিক্ষিপ্তভাবে আন্দোলন না করে সম্মিলিত আন্দোলন, প্রতিবাদ করা ও প্রকৃত দোষীদের গ্রেফতার করতে প্রশাসনকে সহযোগিতা করার আহবান ও জানান তারা।

এদিকে গতকাল ২৮ ফেব্রুয়ারি বুধবার সমিতির নেতৃবৃন্দ ভারপ্রাপ্ত সেক্রেটারি কারী মাওলানা শহীদ আহমদের নেতৃত্বে সংঘর্ষে আহত, সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীনদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজখবর নেন।

এ সময় উপস্থিত ছিলেন সহ সভাপতি মাওলানা আহমদ হোসাইন, মাওলানা নূর আহমদ কাসেমী, সহ সাধারণ সম্পাদক মাওলানা সুহাইব আহমদ, অর্থ সম্পাদক হাফিজ মাওলানা আব্দুল্লাহ, প্রচার সম্পাদক মাওলানা আশিকুর রহমান প্রমুখ।

জৈন্তাপুরে আলেম হত্যার দ্রুত বিচার করুন: আল্লামা বাবুনগরী