রবিবার, ২৪ জুন ২০১৮

বইমেলায় সাহিত্য সাময়িকী ‘একুশে’র মোড়ক উন্মোচন

OURISLAM24.COM
ফেব্রুয়ারি ২৩, ২০১৮
news-image

আবির আবদুল্লাহ: অমর একুশে বইমেলা ২০১৮ উপলক্ষ্যে পাণ্ডুলিপি প্রকাশ থেকে প্রকাশিত সাহিত্য সাময়িকী একুশের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

২১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬.৪০ মিনিটে অমর একুশে বইমেলার অধ্যাপক অভিজিতকুমার গুহ চত্বরে সাহিত্য সাময়িকী একুশের নির্বাহী সম্পাদক উমায়ের সাআদাতের কোরআন তেলায়াতের মাধ্যমে পত্রিকাটির মোড়ক উন্মোচন করা হয়।

মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট ছড়াগুরু মহিউদ্দিন আকবর দাদুমণি।

অনুষ্ঠানে মহিউদ্দিন আকবর দাদুমণির সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছড়া জাদুকর জগলুল হায়দার।

ছড়াকার সাঈদ আবরারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কবি, গল্পকার ও গীতিকার সাইফ সিরাজ, বাংলা পিডিয়া লেখক গোষ্ঠির সদস্য কবি জালাল উদ্দিন আহমেদ, দৈনিক আজকালের খবরের সহিত্য সম্পাদক শাহ মুহাম্মদ মোশাহিদ, গল্পকার ও লিটলম্যাগ আত-তাহযীবের সম্পাদক ডা. আবু সাঈদ সরকার ও আর জে মামুন চৌধুরী।

এছাড়াও বক্তব্য রাখেন প্রিয় বাংলা প্রকাশনের পাণ্ডুলিপি পুরস্কারপ্রাপ্ত গল্পকার স্বাধীন পারভেজ, সাহিত্য সাময়িকী একুশের প্রধান সম্পাদক ও আঞ্চলিক ইতিহাস-সংস্কৃতি বিষয়ক সাময়িকী হালুয়াঘাট দর্পণের সম্পাদক মাহমুদ আবদুল্লাহ, সাহিত্য সাময়িকী একুশের প্রধান সম্পাদক ও পুষ্পকাননের সম্পাদক রফিকুল ইসলাম তাওহীদ ও সাহিত্য সাময়িকী একুশের সম্পাদক রেদওয়ান সামী প্রমুখ।

বক্তাগণ বলেন, পাণ্ডুলিপি প্রকাশ থেকে প্রথম প্রকাশিত হয়েছে সাহিত্য সাময়িকী একুশের প্রথম সংখ্যা। অমর একুশে বইমেলা ২০১৮ উপলক্ষ্যে এমন একটি সাহিত্য সাময়িকী করাতে একুশে পরিবারকে বক্তাগণ সাধুবাদ জানান। বক্তাগণ আরও বলেন, আপনারা তরুণ, তরুণরাই পারে জাতিকে নতুন কিছু উপহার দিতে।

ভাষা চর্চা নিয়ে তিন আলেমের ৩ বই