বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

কীভাবে জানবেন আপনার ফোনটি ফোর-জি সাপোর্ট করে কি না?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  আপনার ফোন এবং সিমকার্ডটি ফোরটি সাপোর্ট করবে কিনা, একটি এসএমএসের মাধ্যমেই তা জেনে নিতে পারবেন।

এজন্য গ্রামীণফোন গ্রাহকরা *১২১*৩২৩২# লিখে ডায়াল করলে ফিরতি এসএমএসেই আপনার সিম ও হ্যান্ডসেটটি ফোরজি কিনা সেই তথ্য জানতে পারবেন।

এজন্য রবি ও এয়ারটেল ব্যবহারকারীদের ডায়াল করতে হবে *১২৩*৪৪# লিখে।

বাংলালিংক গ্রাহকরা মেসেজ অপশনে গিয়ে ফোরজি লিখে ৫০০০ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি মেসেজে জানতে পারবেন সিমটি ফোরজি কিনা।

টেলিটক এ বিষয়ে এখনও বিস্তারিত কিছুই জানায়নি।

প্রাথমিকভাবে এই সেবা আইফোনের বেশিরভাগ হ্যান্ডসেটেই পাওয়া যাবে না বলে জানিয়েছে বিটিআরসি। আর এই সেবা নিতে দরকার হবে তিনটি বিষয়ের। চলুন জেনে যাক এ সেবার বিস্তারিত।

রবি’র রেগুলেটরি অ্যাফেয়ার্স বিভাগের প্রধান শাহেদ আলম ফোরজি সেবা নিয়ে বলেন, এ সেবা নিতে হলে মূলত তিনটি বিষয়ের প্রয়োজন হবে। প্রথমত, আপনাকে ফোরজি সিম নিতে হবে, হ্যান্ডসেটটিতে ফোরজি সাপোর্ট করতে হবে এবং ফোরজি নেটওয়ার্কের মধ্যে অবস্থান করতে হবে।

তবে মোবাইল ফোন অপারেটরগুলো কিছুদিন আগে থেকেই ফোরজি সিম কার্ড বাজারে ছাড়তে শুরু করেছে।

অন্যদিকে ফোরজি সাপোর্ট করবে এমন হ্যান্ডসেটও রয়েছে অনেকের হাতে। তবে এই হ্যান্ডসেটের সংখ্যা মাত্র ৮ শতাংশ বলে দাবি করেন শাহেদ। সময়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ