শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

সিরিয়ায় সরকারি বাহিনীর হামলায় নিহত ২৫০

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার রাজধানী দামেস্কের নিকটবর্তী বিদ্রোহী-নিয়ন্ত্রিত অবরুদ্ধ এলাকা পূর্ব গৌতায় সরকারি বাহিনী ও তাদের মিত্রদের বিমান হামলা ও গোলাবর্ষণে নিহতের সংখ্যা ২৫০ ছাড়িয়েছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, নিহতদের মধ্যে ৫০ শিশুও রয়েছে। সরকারি বাহিনীর ৪৮ ঘণ্টার গোলাবর্ষণে এ পর্যন্ত আরো সাড়ে আটশ জন আহত হয়েছে।

গত সোমবার পূর্ব গৌতায় সরকারি হামলায় শতাধিক মানুষ নিহতের পর গতকাল মঙ্গলবারও ফের নতুন করে সেখানকার অন্তত ১০টি শহর ও গ্রামে বোমা হামলা হওয়ার কথা জানায় স্থানীয় কর্মীরা।

সিরিয়ার ওই এলাকায় গত তিন বছরের মধ্যে এটিই সবচেয়ে বেশি প্রাণহানীর ঘটনা। এলাকাটিতে প্রায় চার লাখ মানুষ আটকা পড়ে আছে। গৌতায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে বলে জাতিসংঘ সতর্ক করেছে।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ