বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

১২আইএস সদস্যের বিধবা স্ত্রীদের কারাদণ্ড দিল ইরাক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম

ইরাকে বিভিন্ন সময় নিহত ১২ ইসলামিক স্টেট (আইএস) জঙ্গির স্ত্রীদের কারাদ- দিয়েছে দেশটির আদালত। ১২জনের মধ্যে একজনকে মৃত্যু-সহ বাকি ১১জনকে যাবজ্জীবন কারাদ- দেওয়া হয়েছে।

রোববার দেশটির আদালত জানায়, মৃত্যুদ- সাজাপ্রাপ্ত নারী ছাড়া বাকি সবাইকেই সন্ত্রাসী এ সংগঠনটিতে যোগ দিতে বাধ্য করা হয়। এদিকে মৃত্যুদন্ডপ্রাপ্ত নারী বলেন, ইসলামিক শরিয়াহ অনুযায়ী সে তার স্বামীর সঙ্গে গৃহত্যাগ করে। এছাড়া সে আইএসে দোভাষী হিসেবে কাজ করতো।

সাজাপ্রাপ্ত সকল নারীর বয়স ২০ থেকে ৫০ বছরের মধ্যে। এদিকে সাজা প্রসঙ্গে বিরোধীপক্ষের আইনজীবী বলেন, বেশিরভাগ নারীই ভুলপথে পরিচালিত হয়েছে। আর তাছাড়া, সবাই এধরণের সন্ত্রাসী কর্মকা-ের সাথে জড়িত ছিল না বলেও জানান তিনি।

সূত্র: আল-জাজিরা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ