বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


হারানো স্ত্রীর ভালোবাসায় ৬০০ কিলোমিটার সাইকেলে পাড়ি!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পৃথিবী বদলেছে। তার সঙ্গে আমাদের চিন্তাভাবনা ও মানসিকতায়ও পরিবর্তন এসেছে। তাই অনেকের মন্তব্য পৃথিবীতে আর ভালোবাসা নেই। আর সেটা যদি হয় স্ত্রীর জন্য স্বামীর ভালোবাসা; তাহলে অনেকের কাছে তো সেটি পুরোপুরিই সত্য মনে হবে।

ভালোবাসা শুধু একটা নির্দিষ্ট দিনে সীমাবদ্ধ নয়। আজকের পৃথিবীতে যেন প্রকৃত ভালোবাসার দেখা মেলা ভার। তবে ভালোবাসার মানুষের জন্য অনেকেই বহু ত্যাগ স্বীকার করেন।

তেমনই একজন হচ্ছেন ভারতের উড়িষ্যার বাসিন্দা মনোহর নায়েক। সম্প্রতি তার স্ত্রী অনিতা বাবার বাড়িতে যাওয়ার পর হারিয়ে যান। আর এ খবর শুনে থানায় হাজির হন দিনমজুর মনোহর।

কিন্তু থানা থেকে কোনো তথ্য না পেয়ে একটি সাইকেল নিয়ে নিজেই নেমে পড়েন স্ত্রীর খোঁজে। তবে ব্যর্থ হননি মনোহর। টানা ২৪ দিন সাইকেল চালিয়েছেন। পাড়ি দিয়েছেন ৬০০ কিলোমিটার পথ। খুঁজে পেয়েছেন স্ত্রীকেও। ঝাড়খণ্ড থেকে যাত্রা করে তিনি উত্তর প্রদেশের খক্ষপুরে এসে স্ত্রীকে খুঁজে পেয়েছেন।

মনোহর বলেন, গেলো ১৪ জানুয়ারি কুমরাসোল গ্রামে বাবার বাড়ি গিয়ে হারিয়ে গিয়েছিল অনিতা। দুইদিন ধরে ওর কোনো খোঁজ না পাওয়ায় মুসাবনি ও দুমারিয়া থানায় নিখোঁজ ডায়েরি করি। অনিতা মানসিকভাবে অসুস্থ। ও ঠিকমতো কথাও বলতে পারে না। তাই পুলিশ যখন ওর খোঁজ পেল না, তখন আমি নিজেই অনিতাকে খুঁজে বের করবো বলে মনস্থির করি।

তিনি আরও বলেন, সাইকেল নিয়ে স্ত্রীকে খুঁজতে গ্রামে গ্রামে বেরিয়ে পড়লাম। জানতাম না, কতদূর আমায় যেতে হবে। তন্ন তন্ন করে খুঁজেও স্ত্রীর খোঁজ না পেয়ে খবরের কাগজে নিখোঁজ বিজ্ঞাপন দিই। সেই বিজ্ঞাপন দেখে কয়েকজন লোক পুলিশে খবর দেন। তারা অনিতাকে খক্ষপুরের একটি খাবার দোকানে বসে থাকতে দেখেছিলেন। পরে মুসাবনি থানা অনিতাকে উদ্ধার করে।

এর আগে গত বছরই ভারতের উত্তর প্রদেশের এক ব্যক্তি তার নিখোঁজ সন্তানের খোঁজে সাইকেলে চড়ে ১৫০০ কিলোমিটার পথ দিয়ে বিশ্বব্যাপী শিরোনাম হন।

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ