রবিবার, ২৪ জুন ২০১৮

ইরানের বিধ্বস্ত বিমানের ৬৬ আরোহীর সবাই নিহত!

OURISLAM24.COM
ফেব্রুয়ারি ১৮, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: ইরানের বেসরকারি সংস্থার একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হওয়ার পর এতে থাকা ৬৬ জন আরোহীই নিহত হয়েছে। দেশটির রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম প্রেস টিভি বিমান কর্তৃপক্ষের বরাত দিয়ে এই প্রাণহানির খবর নিশ্চিত করেছে।

খারাপ আবহাওয়ার কারণে বিমানটি বিধ্বস্ত হতে পারে বলে জানিয়েছেন বিমান সংস্থাটির এক কর্মকর্তা। ভারী বৃষ্টিপাত ও কুয়াশার কারণে উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন।

জরুরি ব্যবস্থাপনা সংক্রান্ত মুখপাত্র মোসতবা খালেদিকে উদ্ধৃত করে দেশটির বার্তা সংস্থা আইএসএনএ জানিয়েছে, উড্ডয়নের পরপরই ইরানের তৃতীয় বৃহত্তম বেসরকারি বিমান সংস্থা আসিমন এয়ারলাইন্সের এটিআর-৭২ বিমানটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

পরে রাজধানী তেহরান থেকে ৬২০ কিলোমিটার দূরের শহর সেমিরনের কাছাকাছি ডেনা পার্বত্য এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়। বিমানটি রাজধানী তেহরান থেকে দক্ষিণাঞ্চলীয় শহর ইয়াসুগে যাচ্ছিল।

সেমিরনের স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে প্রেস টিভি জানিয়েছে, ভারী বৃষ্টি ও কুয়াশার কারণে উদ্ধারকারী হেলিকপ্টার দুর্ঘটনাস্থলে পৌঁছাতে বেগ পেতে হচ্ছে। আসিমন এয়ারলাইন্সের এক কর্মকর্তাকে উদ্ধৃত করে সংবাদমাধ্যমটি জানিয়েছে, খারাপ আবহাওয়ার মধ্যে পড়ে বিমানটি বিধ্বস্তের ঘটনা ঘটেছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার খবরে বলা হয়েছে, ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যদের ওই এলাকায় পাঠানো হয়েছে।

এইচজে